কুড়িগ্রামের ফুলবাড়িতে ভোট যুদ্ধে দুই সতীনের লড়াই জমে উঠেছে

আপডেট: নভেম্বর ১৬, ২০২১
0

কুড়িগ্রাম প্রতিনিধি :
কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার একটি ইউনিয়নে এবারের নির্বাচনে সংরক্ষিত মহিলা সদস‍্য পদে দুই সতীনের লড়াই জমে উঠেছে।তারা ফুলবাড়ী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডে একে অন্যের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন।বড় সতীন আঙ্গুর বেগম পেয়েছেন কলম প্রতীক আর ছোট সতীন জাহানারা বেগম পেয়েছেন তালগাছ প্রতীক। তাদের স্বামী ফজলুর রহমান ওই ইউনিয়নের চন্দ্রখানা বুদারবান্নি গ্রামের অধিবাসী।

দুই সতীন ভোটের মাঠে দাপিয়ে বেড়াচ্ছেন। ভোট চাইছেন ভোটারদের কাছে। তবে স্বামী ফজলু বড় স্ত্রী আঙ্গুরকেই সমর্থন দিয়েছেন এবং তার কলম প্রতীকে ভোট চাচ্ছেন। দুই সতীন প্রতিদ্বন্দ্বী প্রার্থী হওয়ায় কৌতূহল সৃষ্টি হয়েছে ভোটারদের মাঝে। শুরু হয়েছে ভোটার সমর্থকদের মাঝে দুই সতীনের ভোটের হিসাব-নিকাশ। কোন সতীন এগিয়ে আবার কোন সতীন পিছিয়ে, এ নিয়ে চলছে বিতর্ক।
ফজলুর রহমানের তিন স্ত্রী। এর মধ্যে আঙ্গুর বেগম প্রথম, নাজমা বেগম দ্বিতীয় এবং জাহানারা বেগম তৃতীয় স্ত্রী। প্রথম ও দ্বিতীয় স্ত্রীকে নিয়ে ফজলুর রহমান একই বাড়িতে থাকেন। অন্যদিকে তৃতীয় স্ত্রী জাহানারা বেগমকে আলাদা বাড়ি করে দিয়েছেন ।

দুই স্ত্রী একে অন্যের প্রতিদ্বন্দ্বিতা করায় বিপাকে পড়েছেন ফজলুর রহমান। তিনি জানিয়েছেন, গতবার আমার তৃতীয় স্ত্রী জাহানার বেগম নির্বাচন করে পরাজিত হয়। তাই এবার পাড়া-প্রতিবেশী ও আত্মীয়-স্বজনদের সমর্থনে প্রথম স্ত্রী আঙ্গুর বেগম সংরক্ষিত মহিলা সদস্য পদে দাঁড়িয়েছেন। কিন্তু আমার তৃতীয় স্ত্রী পরিবারের সবার বাঁধা-নিষেধ উপেক্ষা করে নির্বাচন করছেন। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনেও তিনি প্রার্থিতা প্রত্যাহার করেননি। এখন প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
জাহানারা বেগম বলেন, ২০১৭ সালে আমি স্বামীর সমর্থনে নির্বাচনে প্রার্থী ছিলাম। সেবার আমি অল্প ভোটে পরাজিত হয়েছি। আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে আমার সতীন আঙ্গুর বেগম স্বামীকে ফুসলিয়ে প্রার্থী হয়েছেন। নির্বাচন থেকে সড়ে দাঁড়াতে স্বামী এবং তার পরিবার থেকে আমাকে চাপ দেওয়া হচ্ছে। তবে আমি ভয় পাচ্ছি না। জনগণ আমার সঙ্গে আছে। শেষ পর্যন্ত আমি ভোটের ময়দানে থাকব এবং শেষদিন পর্যন্ত লড়ে যাব।
উল্লেখ্য আগামী ২৮ নভেম্বর ফুলবাড়ি উপজেলার সবকটি ইউনিয়নে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ওই দিন ভোটগ্রহণের মধ্য দিয়ে এই দুই সতীনের ভোটের অপেক্ষায় ভোটারেরা। দেখা যাক বিজয়ের মালা কার হয় কে হাসবে শেষ হাসি?এটাই দেখার অপেক্ষায় সবাই।
###