কুড়িগ্রামে ইউপি নির্বাচনে ব্যালট বাক্স ছিনতাইয়ের অভিযোগে ছাত্রলীগ নেতা আটক

আপডেট: ডিসেম্বর ২০, ২০২১
0

জেলা প্রতিনিধি, কুড়িগ্রাম:
তৃতীয় ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে কুড়িগ্রাম সদর উপজেলার যাত্রাপুরে ব্যালট বাক্স ছিনতাই এর অভিযোগে সাবেক ছাত্রলীগ নেতা মাহাবুব সরকারকে আটক করেছে পুলিশ। আটককৃত মাহাবুব সরকার কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সাবেক উপ-শিক্ষা গ্রন্থাগার বিষয়ক সম্পাদক।
রোববার (১৯ ডিসেম্বর) সন্ধ্যার দিকে জেলা সদরের পুরাতন শহর থেকে তাকে আটক করা হয়।পরে সোমবার (২০ ডিসেম্বর) আটক সাবেক ছাত্রলীগ নেতাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়ে দেয় পুলিশ।
পুলিশ জানিয়েছে, তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে জেলা সদরের যাত্রাপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ঝুনকারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ভগবতীপুর ভোট কেন্দ্রের ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনা ঘটেছিলো গত ২৮ নভেম্বর রোববার ভোটের দিন। এ ঘটনার একদিন পর গত ২৯ নভেম্বর সোমবার ওই ইউনিয়নের সংশ্লিষ্ট কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা আবু তোহাব মিয়া বাদী হয়ে অজ্ঞাত ২০০-৩০০ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। মামলার পরিপ্রেক্ষিতে প্রধান আসামী হিসেবে সাবেক এই ছাত্রলীগ নেতাকে আটক করে পুলিশ।
কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাঁন মোঃ শাহরিয়ার বলেন, সরকারী কাজে বাঁধা দেয়া ও ব্যালট বাক্স ছিনতাইয়ের অভিযোগে অভিযুক্ত ছাত্রলীগ নেতার বিরুদ্ধে থানায় মামলা হওয়ায় আমরা গোপন সংবাদের ভিত্তিতে প্রধান আসামী হিসেবে তাকে আটক করি। এবং আদালতের মাধ্যমে সোমবার তাকে কারাগারে পাঠাই।
উল্লেখ্য, এ ঘটনায় ওই ইউনিয়নের নির্বাচনী ফলাফল স্থগিত ঘোষণা করেছিলো নির্বাচন কমিশন। পরে নির্বাচনের ৪ দিন পর আ.লীগের বিদ্রোহী প্রার্থী মোঃ আব্দুল গফুরকে যাত্রাপুর ইউপির চেয়ারম্যান হিসেবে বিজয়ী ঘোষনা করে। এর এক সপ্তাহ না যেতেই সেই ঘোষনাও স্থগিত করে পুনরায় ব্যালট বাক্স ছিনতাই এর কেন্দ্র ভোট গ্রহনের ঘোষনা দেয় নির্বাচন কমিশন।
###