কুড়িগ্রামে পুলিশের সহযোগীতায় দুধের শিশু ফিরে পেল মায়ের কোল

আপডেট: আগস্ট ৯, ২০২১
0

কুড়িগ্রাম প্রতিনিধি:
কুড়িগ্রামে পুলিশের সহযোগীতায় আট মাস বয়সী শিশু মুনতাহা ফিরে পেল মায়ের কোল। মুনতাহা সদর উপজেলার ভরসার মোড় টাপু ভেলাকোপা গ্রামের সিরাজুল ইসলামের মেয়ে।
রোববার (৮ আগস্ট) দুপুরে উপজেলার ভরসার মোড় টাপু ভেলাকোপা গ্রামে এ ঘটনা ঘটেছে।
পুলিশ ও অভিযোগ সূত্রে জানা গেছে, দুই বছর পূর্বে সদর উপজেলার কৃষ্ণপুর বকসীপাড়া গ্রামের মান্নান এর মেয়ে রতনা বেগমের বিয়ে হয় একই উপজেলার কৃষ্ণপুর বকসীপাড়া গ্রামের ওয়াহেদের ছেলে সিরাজুল ইসলামের সাথে। বিয়ের পর দম্পতির কোল জুড়ে আসে কন্যা শিশু মুনতাহা। এদিকে পারিবারিক কলহের জেরে বিভিন্ন সময়ে স্ত্রী রতনা বেগমকে নির্যাতন করে আসছিল স্বামী সিরাজুল। কলহের জের ধরে শনিবার (৭ আগস্ট) স্বামী ও স্বামীর পরিবারের লোকজন রতনা বেগমকে মারধর করে এবং দুধের শিশু মুনতাহাকে কোল থেকে ছিনিয়ে নিয়ে মা রতনা বেগমকে বাড়ি থেকে বের করে দেয়।
দুধের শিশুকে কোলে ফিরে পাওয়ার আশায় নিজে অনেক চেষ্টা চালানোর পর এবং কারো কোন সহযোগীতা না পেয়ে অবশেষে সদর থানায় এসে অভিযোগ দেন। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এর নির্দেশনায় মোবাইল-০২ এর দায়িত্বপ্রাপ্ত সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মিল্টন সহ পুলিশের একটি দল রোববার (৮ আগস্ট) দুপুরে ঘটনাস্থলে গিয়ে শিশুটিকে উদ্ধার করে থানায় এনে তার মায়ের কোলে ফিরিয়ে দেয়।
এবিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মোঃ শাহরিয়ার জানান, অভিযোগের প্রেক্ষিতে দুধের শিশু মুনতাহাকে উদ্ধার করে তার মায়ের কোলে ফিরিয়ে দেয়া হয়েছে। শিশুটিকে উদ্ধারকালীন সময়ে স্থানীয় লোকজন ও স্থানীয় কাউন্সিলরকে বিষয়টি অবহিত করা হয় এবং মীমাংসা করে নেওয়ার জন্য বলা হয়। তিনি আরও জানান, আমরা নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেক্সের মাধ্যমে ২৪ ঘন্টা সেবা প্রদান করে আসছি।
###
আমিনুর রহমান বাবূ