কুড়িগ্রামে বজ্রপাতে নিহত-২, আহত-১

আপডেট: সেপ্টেম্বর ১০, ২০২১
0

কুড়িগ্রাম প্রতিনিধি :
কুড়িগ্রামের চিলমারীতে বজ্রপাতে দুই জন নিহত হয়েছেন। এঘটনায় গুরুতর আহত হয়েছেন একজন। শুক্রবার (১০ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার চর শাখা হাতি গ্রামের সোনা মিয়ার বাড়ীর পেছনে ছড়ায় এ বজ্রপাতের ঘটনা ঘটে।
নিহতরা হলেন উপজেলার চিলমারী ইউনিয়নের চর শাখা হাতি গ্রামের তমছের মোল্লার ছেলে জাহাঙ্গীর (৩২) ও হায়দারের ছেলে সোনা মিয়া (৩৩) এবং একই এলাকার ছক্কু মোল্লার ছেলে সামাদ (৩৫) গুরতর আহত হয়েছে।
ভুক্তভোগী কৃষক শহিদুল মিস্ত্রি জানান, শুক্রবার বিকেলে উপজেলার সদর ইউনিয়নের চর শাখা হাতি গ্রামে বজ্রপাতে নিহত সোনা মিয়ার বাড়ীর পেছনে ব্রহ্মপুত্রের অববাহিকার ছড়ায় নিহত জাহাঙ্গীর, সোনা মিয়া সহ আমি মিলে আট জন মিলে নিজেদের জাগানো পাট ধোয়ার কাজ করছিলাম । এসময় হঠাৎ বৃষ্টির সাথে বজ্রপাত পড়লে গুরুতর আহত হন জাহাঙ্গীর, সোনা মিয়া ও সামাদ। তাৎক্ষণিক আমরা অন্যান্যরা মিলে আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জাহাঙ্গীর ও সোনা মিয়াকে মৃত ঘোষণা করেন। এবং গুরুতর আহত সামাদকে রংপুর মেডিকেল কলেজে প্রেরন করেন।
চিলমারী স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. জুবায়ের হোসেন বজ্রপাত পাতে দুজন ব্যক্তির মৃত্যুর সত্যতা নিশ্চিত করে বলেন, বজ্রপাতের শিকার হওয়া তিন কৃষককে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন সঙ্গীয় কৃষকরা। এসময় আমরা দুজনকে মৃত অবস্থায় পাই এবং গুরুতর আহত একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রংপুর মেডিকেল কলেজে প্রেরন করি।