কুয়েতে অবৈধ হুন্ডি ও বিকাশ প্রতিরোধে সাংবাদিকদের সাথে মত বিনিময় সভা

আপডেট: ডিসেম্বর ১২, ২০২১
0

শাহী ইমরান কুয়েত সিটি থেকেঃ- ১১ ডিসেম্বর ২০২১, একচেঞ্জ কোম্পানি বাংলাদেশী কর্মকর্তা কল্যাণ সংস্থা, কুয়েত’র উদ্যোগে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের অংশীদার প্রবাসী রেমিটেন্স যোদ্ধাদের সচেতনতা বৃদ্ধি ও অবৈধ লেনদেন হুন্ডি – বিকাশ প্রতিরোধের লক্ষ্যে কুয়েতের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া ব্যক্তিবর্গের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

একচেঞ্জ কোম্পানি কর্মকর্তা কল্যাণ সংস্থা,কুয়েত’র সভাপতি, আ ক ম আজাদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রফিকুল আলম সুমন এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক একচেঞ্জ কর্মকর্তা, বিশিষ্ট ব্যবসায়ী, কুয়েত বায়ারাক কোম্পানির সি ই ও এবং চেয়ারম্যান জনাব প্রকৌশলী ফরিদ উদ্দিন আহমেদ।

কুয়েতের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া ব্যক্তিবর্গের সঙ্গে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন কুয়েতের বিভিন্ন একচেঞ্জের সিনিয়র একচেঞ্জ কর্মকর্তা ও সংস্থার উপদেষ্টা সর্বজনাব মোঃ ইউসুফ আলী চৌধুরী, আজাদ হোসেন ও মোঃ জসিম উদ্দিন, সিনিয়র সহ সভাপতি আবদুল বাতেন মোল্লা, সহসভাপতি আনোয়ার হোসেন, মোঃ আমির হোসাইন মজুমদার, যুগ্মসাধারণ সম্পাদক মাওলানা লিয়াকত আলী,সাংগঠনিক সম্পাদক এস আর রহমান তারেক, অর্থ সম্পাদক আব্দুল সালাম মুন্সী, একচেঞ্জ কর্মকর্তা সর্বজনাব
মাহফুজুর রহমান, মিজানুর রহমান নোমান, সাইদুর রহমান সিফাত, শহিদুল ইসলাম, রুবেল বড়ুয়া এবং ফারজানা আজাদ । কর্মকর্তাগন প্রবাসীদের কষ্টার্জিত রেমিটেন্স ব্যাংকিং চ্যানেলে বাংলাদেশে প্রেরণের প্রতিবন্ধকতা এবং তা থেকে উত্তোরণের উপায় নিয়ে বিস্তারিত আলোচনা করেন। বক্তাগন অবৈধ লেনদেন রোধে জাতির বিবেক সাংবাদিকগণের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

মতবিনিময় সভায় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ব্যক্তিবর্গের মধ্যে বিভিন্ন বিষয়ে প্রশ্ন রাখেন,মাঈন উদ্দিন সরকার সুমন (এনটিভি),মুহাম্মদ জালাল উদ্দিন(আরটিভি), আ,হ জুবেদ(বাংলা টিভি)
আল-আমিন রানা(মাইটিভি) মোহাম্মদ হেজবু (যমুনা টিভি), টক-শো প্রবাস বাংলা’র উপস্থাপক শাহী ইমরান সিকদার, মোঃ আবুল কালাম( সম্পাদক দি যশোর পোস্ট.কম), আলাল আহমেদ, আবু বকর সিদ্দিক পাভেল প্রমুখ।

সাংবাদিক গণ একচেঞ্জ কোম্পানি কর্মকর্তা কল্যাণ সংস্থা, কুয়েত এর আত্মপ্রকাশ কে স্বাগত ও অভিনন্দন জানান। বৈধ চ্যানেলে রেমিট্যান্স প্রেরণের লক্ষে সংস্থাটির উৎসাহমূলক প্রচারণার জন্য উপস্থিক সকলেই ভূয়সী প্রশংসা করেন।

রেমিটেন্স সংগ্রহে বাংলাদেশের ব্যাংকগুলোর কুয়েতে প্রতিনিধি নিয়োগের প্রচেষ্টা অব্যাহত রাখার তাগিদ দেন সকলেই। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করা হয় । পরিশেষে মোনাজাত ও নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।