কৃমিনাশক ওষুধ সেবনে ১৩টি ভেড়ার মৃত্যু! আইজিপির নির্দেশে দুঃস্থ পরিবারের পাশে দাড়ালো ঝিনাইদহ জেলা পুলিশ

আপডেট: আগস্ট ২১, ২০২১
0

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ-
গত ১৮/০৮/২০২১ খ্রিঃ ঝিনাইদহ জেলার কালীগঞ্জ থানার সুন্দরপুর দূর্গাপুর ইউনিয়নের মোঃ আফজাল হোসেনের (পিতা- মৃত কফিল মন্ডল, সাং কমলাপুর) খামারের মোট ২৯ টি ভেড়ার মধ্য থেকে ১৩ টি ভেড়া মারা যায়। আফজাল হোসেন ও আরজিনা বেগম দম্পতির আয়ের একমাত্র উৎস ছিলো এই ভেড়ার খামারটি। নিজ সন্তানের মতই তারা দেখাশুনা করে বড় করে আসছিলেন বিদেশী জাতের ২৯ টি ভেড়া।

খামারটি ছিলো হত দরিদ্র পরিবারের বেঁচে থাকার একমাত্র অবলম্বন। প্রানিসম্পদ অধিদপ্তর থেকে সরবরাহকৃত কৃমিনাশক ওষুধ খাওয়ানোর পরে ভেড়া গুলো অসুস্থ হয়ে পড়ে। পরবর্তীতে ২৯ টি ভেড়ার মধ্য থেকে একে একে ১৩ টি ভেড়া মারা যায়। সংবাদটি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) মহোদয়ের নজরে আসে। পরবর্তীতে আইজিপি মহোদয়ের নির্দেশে পুলিশ সুপার, ঝিনাইদহ জনাব মুনতাসিরুল ইসলাম ক্ষতিগ্রস্থ পরিবারটির পাশে দাড়ান।

তিনি অদ্য ২০/০৮/২০২১ খ্রিঃ সকাল ১১.৩০ ঘটিকার সময় ক্ষতিগ্রস্থ মোঃ আফজাল হোসেনের বাড়িতে যান, তাদের খোঁজ খবর নেন এবং পরিবারটি টিকে ৪ টি ভেড়া এবং নগদ ১০,০০০/- টাকা সহায়তা প্রদান করেন। বাংলাদেশ পুলিশের কাছ থেকে এমন সহায়তা পেয়ে ক্ষতিগ্রস্থ পরিবারটি কৃতজ্ঞতা প্রকাশ করেন।