কেশবপুরে এক এনজিওর বিরুদ্ধে জামানাতের টাকা ফেরত না দিয়ে কর্মী হয়রানির অভিযোগ

আপডেট: নভেম্বর ১৭, ২০২১
0

কেশবপুর (যশোর) প্রতিনিধি ॥
কেশবপুরে এক এনজিওর বিরুদ্ধে জামানাতের টাকা ফেরত না দিয়ে কর্মী হয়রানির অভিযোগ পাওয়াগেছে।

কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ সূত্রে জানাগেছে, কেশবপুরের সুবিধা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিমিটেড ২০২০ সালের ১১ সেপ্টেম্বর উপজেলার সারুটিয়া গ্রামের মধু দাসের কন্যা পার্বতী দাসকে ফিল্ড অফিসার পদে মাসিক ৪ হাজার টাকা বেতনে নিয়োগ করেন। নিয়োগের সময় প্রতিষ্ঠান পার্বতী দাসের নিকট থেকে ১৫ হাজার টাকা জামানাত ও ৩ শত টাকার ব্লাঙ্ক স্টাম্পে স্বাক্ষর করে নেয়। সম্প্রতি পার্বতী দাস অধিক বেতন ও সুবিধায় স্থানীয় একটি সমিতিতে ফিল্ড অফিসার পদে নিয়োগ পান। পার্বতী দাস সুবিধা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিমিটেড ফিল্ড অফিসার পদ থেকে স্তফা দেন।

স্তফা দেওয়ার সময় প্রতিষ্ঠানের হিসাবপত্র বুঝে দেন। প্রতিষ্ঠানের হিসাবপত্র বুঝে দেওয়ার পর পার্বতী দাস ছাড়পত্র, ১৫ হাজার টাকা জামানাত, ও ৩ শত টাকার ব্লাঙ্ক স্টাম্প ফেরত চাইলেও বিভিন্ন তালবাহানায় ফেরত দিচ্ছে না।

উপায়ান্ত না পেয়ে পার্বতী দাস ছাড়পত্র, ১৫ হাজার টাকা জামানাত, ও ৩ শত টাকার ব্লাঙ্ক স্টাম্প ফেরত পাওয়ার জন্য গত বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ করেছেন। এব্যাপারে বিষয়টি তদন্তপূর্বক রিপোর্ট পেশ করার জন্য উপজেলা সমবায় অফিসারকে দায়িত্ব প্রদান করা হয়েছে।
ছবি-ইমেইলে
এস আর সাঈদ,
কেশবপুর, যশোর।