বেগম খালেদা জিয়ার কারামুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবী সম্মিলিত পেশাজীবী পরিষদের

আপডেট: নভেম্বর ১৭, ২০২১
0

সাবেক ৩ বারের প্রধানমন্ত্রী, বিএনপি’র চেয়ারপার্সন, মাদার অব ডেমোক্রেসী, বাংলাদেশের কোটি কোটি মানুষের প্রাণের স্পন্দন দেশনেত্রী বেগম খালেদা জিয়া মিথ্যা মামলায় ফরমায়েশী রায়ে কারাবন্দী। বিভিন্ন জটিল রোগে নিদারুণ অসুস্থ হয়ে আজ তিনি হাসপাতালে শয্যাশায়ী। বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি)-এর কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে আহ্বায়ক বিশিষ্ট সাংবাদিক জনাব শওকত মাহমুদ ও সদস্য সচিব অধ্যাপক ডাঃ এ জেড এম জাহিদ হোসেন এক যুক্ত বিবৃতিতে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অবিলম্বে জামিন প্রদান ও বিদেশে সর্বাধুনিক হাসপাতালে চিকিৎসা সেবা নিশ্চিত করার জোর দাবী জানান।

দেশনেত্রী বেগম খালেদা জিয়া একজন বয়োজেষ্ঠ্য ও সম্মানিত ব্যক্তি। তিনি গণতন্ত্র পূন:রুদ্ধারে নিজেকে উৎসর্গ করেছেন। তিনি শুধু ৩ বারের সাবেক প্রধানমন্ত্রীই নন সেই সাথে তিনি স্বাধীনতার মহান ঘোষক, বীর মুক্তিযোদ্ধা, সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এর সহধর্মিনী। তিনি দীর্ঘদিন যাবত নানাবিধ জটিল রোগে আক্রান্ত। তথাপি এক ফরমায়েশী রায়ে তাঁকে কারাবন্দী রেখে তার চিকিৎসায় করা হয়েছে চরম অবহেলা।

যার ফলশ্রুতিতে তাঁর শারীরিক অবস্থা আজ অত্যন্ত সঙ্কটাপন্ন। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে চিকিৎসার জন্য বিদেশে প্রেরণের আবেদন জানানো সত্ত্বেও সরকার আজ মানবিক আচরণ করতে ব্যর্থ হচ্ছে। চিকিৎসকদের পক্ষ থেকেও বারংবার বলা হয়েছে সুচিকিৎসা নিশ্চিত করতে তাঁকে বিদেশে আরো সর্বাধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন হাসপাতালে প্রেরণের ব্যবস্থা গ্রহণ করতে। কিন্তু সরকার কোন কিছুই কর্ণপাত করছে না।

আমরা বিএসপিপির পক্ষ থেকে বলতে চাই- দেশের সর্বাধিক জনপ্রিয় নেত্রী, সংসদীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে ছিনিমিনি খেলা এদেশের আপামর জনসাধারণ মেনে নিবে না।

আমরা বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের পক্ষ থেকে সরকারের কাছে অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার পরিবারের আবেদনে সাড়া দিয়ে মানবিক দৃষ্টিভঙ্গিতে তাঁর জামিন মঞ্জুর করে সুচিকিৎসা নিশ্চিত করতে বিদেশে প্রেরণের সকল ব্যবস্থা গ্রহণ করার জোর দাবী জানাচ্ছি।