খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে সৈয়দপুরে গণ অনশন কর্মসূচী পালন

আপডেট: নভেম্বর ২০, ২০২১
0

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তাঁর সুচিকিৎসার দাবিতে নীলফামারীর সৈয়দপুরে গণ অনশন কর্মসূচি পালন। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির উদ্যোগে (২০ নভেম্বর) শনিবার সকাল ৯ টায় দিনব্যাপী এ কর্মসূচীর আয়োজন করা হয়।

শহীদ ডাঃ জিকরুল হক রোডের দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত গণ অনশনে উপস্থিত জেলা, উপজেলা, পৌর ও ইউনিয়ন বিএনপি, মহিলা দল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্র দলের নেতাকর্মীরা অংশ গ্রহণ করছেন। বিকাল ৪ টা পর্যন্ত এ কার্যক্রম চলবে।

উপস্থিতদের মধ্যে আলোচনায় অংশ নেন,
জেলা বিএনপি আহবায়ক ও জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ আব্দুল গফুর সরকার, যুগ্ম আহবায়ক শওকত হায়াৎ শাহ, জিয়াউল হক জিয়া, সামসুল আলম, সদস্য সচিব ও পৌর কাউন্সিলর শাহীন আকতার শাহীন, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট এস এম ওবায়দুর রহমান।

উপস্থিত ছিলেন জেলা যুবদলের সাবেক সভাপতি হাজী রশিদুল হক সরকার,
জেলা বিএনপির সদস্য আব্দুল খালেক, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান রেনু আফজাল, মহিলাদল নেত্রী রুপা বেগম, সাবেক বিএনপি নেতা বজলার রহমান, পৌর বিএনপি আহবায়ক শেখ বাবলু, সদস্য সচিব ও পৌর কাউন্সিলর এরশাদ হোসেন পাপ্পু, সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এম এ পারভেজ লিটন, যুবদল সাধারণ সম্পাদক ও সাবেক পৌর কাউন্সিলর তারিক আজিজ, স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক আসলাম মল্লিক, থানা শাখার যুগ্ম আহবায়ক মানোয়ার হোসেন, ছাত্রদলের সভাপতি রেজওয়ান আকতার পাপ্পু, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বাবু, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শাহীন আকতার প্রমুখ।

জেলা বিএনপির আহবায়ক অধ্যক্ষ আব্দুল গফুর সরকার বলেন, তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী ও আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসা করতে বিদেশে যাওয়ার জন্য সরকারকেই ব্যবস্থা নিতে হবে। সরকার বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে রাজনীতির খেলা খেলছেন। এ খেলায় একদিন সরকারকে নিয়েও খেলা হবে।

রাজনীতি জনগনের জন্য কিন্তু সরকার জনস্বার্থ বিরোধী কর্মকাণ্ডে লিপ্ত। একের পর এক দ্রব্যমূল্য বৃদ্ধিসহ বিরোধী দলমত দমনে স্বৈরাচারী আচরণ করে চলছে। এমন হীন মনোভাব পরিহার করে দেশ ও জনগণের কল্যাণে ভুমিকা রাখেন। অবিলম্বে ক্ষমতা হস্তান্তর করে নিরপেক্ষ তত্বাধায়ক সরকারের অধীনে নির্বাচন দেয়ার আহ্বান জানান তিনি।

শাহজাহান আলী মনন
সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি