খুলনায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা সমাবেশ অনুষ্ঠিত

আপডেট: অক্টোবর ১২, ২০২৩
0

খুলনা ব্যুরো:

খুলনা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা সমাবেশ আজ (বৃহস্পতিবার) সকালে খুলনা জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার মোঃ হেলাল মাহমুদ শরীফ।

প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার বলেন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা দেশের সকল স্থানে নিরবে নিভৃতে দেশ মাতৃকার উন্নয়নে কাজ করে যাচ্ছে। দেশের স্বাধীনতার সার্বভৌমত্ব, আইনশৃংঙ্খলা রক্ষা এবং আর্থসামাজিক উন্নয়নে অসামান্য অবদান রেখে চলেছে আনসার বাহিনীর সদস্যরা। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর রয়েছে অনেক গৌরবোজ্জ্বল ইতিহাস। ১৯৫২ এর ভাষা আন্দোলন এবং মুক্তিযুদ্ধের সময়ে তারা সংগ্রাম করে অকাতরে প্রাণ দিয়ে গেছেন। তিনি আরও বলেন, স্বাধীনতা পরবর্তী সময়ে দেশের সকল উন্নয়নে আনসার বাহিনীর সদস্যদের অভূতপূর্ব সাফল্য রয়েছে। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে প্রশাসন, আইনশৃঙ্খলা, সরকারি সকল দপ্তরের সাথে সুসম্পর্ক বজায় রেখে রাষ্ট্রের প্রয়োজনে আনসার বাহিনীর সদস্যরা কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী খুলনা রেঞ্জের উপমহাপরিচালক শাহ আহমদ ফজলে রাব্বী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক, অতিরিক্ত ডিআইজি মোঃ হাসানুজ্জামান, পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান, পরিচালক-৩ আনসার ব্যাটালিয়ন মোঃ সেলিমুজ্জামান। এতে সভাপতিত্ব করেন খুলনার জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফিন। স্বাগত বক্তব্য রাখেন খুলনা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট মোঃ সাইফুদ্দিন। কার্যক্রমের ওপর প্রতিবেদন পাঠ করেন ইউনিয়ন দলনেতা মোঃ মনিরুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথি প্রশংসনীয় কাজের জন্য আনসার ও ভিডিপি সদস্যদের মাঝে বাইসাইকেল, সেলাই মেশিন ও ছাতা বিতরণ করেন।