খুলনায় শিক্ষার্থীদের শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন

আপডেট: মার্চ ১১, ২০২২
0

খুলনা ব্যুরো:
৫০তম স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির উদ্যোগে (খুলনা ও বরিশাল বিভাগ) গোলাপ অঞ্চলের শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠান আজ (শুক্রবার) সকালে খুলনা জিলা স্কুল মাঠে অনুষ্ঠিত হয়। যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মো: আহসান হাবীব এর উদ্বোধন করেন।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষ অধিদপ্তর ঢাকার পরিচালক প্রফেসর মোহাম্মদ বেলাল হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চলের পরিচালক প্রফেসর শেখ হারুনর রশীদ, উপপরিচালক (কলেজ) এসকে মোস্তাফিজুর রহমান এবং যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক ড. বিশ^াস শাহিন আহম্মদ। স্বাগত জানান মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চলের উপপরিচালক এএসএম আব্দুল খালেক।

অতিথিরা বলেন, খেলাধুলা শিক্ষার্থীদের বিকাশ উন্মুক্ত করে দেয়। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার কোন বিকল্প নেই। খেলাধুলা একদিকে যেমন মনের আনন্দ দেয়, তেমনি শারীরিক সুস্থতা বজায় রাখতে সহায়তা করে। তাঁরা আরও বলেন, করোনার জন্য শিক্ষার্থীরা দীর্ঘ দুই বছর খেলাধুলা থেকে দূরে ছিলো। সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ক্রীড়া চর্চা বাড়াতে হবে।