গণসমাবেশ থেকে বিএনপির ৭ এমপির পদত্যাগের ঘোষণা

আপডেট: ডিসেম্বর ১০, ২০২২
0

রাজধানীর গোলাপবাগ মাঠের সমাবেশ থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সাত এমপি জাতীয় সংসদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। শনিবার (১০ ডিসেম্বর) দুপুরে গোলাপবাগ মাঠের সমাবেশ থেকে পদত্যাগের ঘোষণা দেন তারা।

সংসদে বিএনপির সাত এমপিরা মধ্যে একজন সংরক্ষিত নারী আসনের। এই সাত এমপি হলেন ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে উকিল আবদুস সাত্তার, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে হারুনুর রশীদ, বগুড়া-৬ আসনে গোলাম মোহাম্মদ সিরাজ, বগুড়া-৪ আসনে মোশাররফ হোসেন, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে আমিনুল ইসলাম, ঠাকুরগাঁও-৩ আসনে জাহিদুর রহমান জাহিদ ও সংরক্ষিত মহিলা আসনে রুমিন ফারহানা।

এর আগে শনিবার নির্ধারিত সময়ের প্রায় পৌনে এক ঘণ্টা আগে সোয়া ১০টায় গোলাপবাগ মাঠে বিএনপির গণসমাবেশ শুরু হয়। বিএনপির সমাবেশকে ঘিরে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয় পুরো ঢাকা শহর।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, রাজধানী ঢাকা শহরের কোথাও কোনো যানজট নেই, বিশৃঙ্খলা নেই। বিএনপির সমাবেশ সুন্দর এবং শান্তিপূর্ণ করার জন্যে যা যা নিরাপত্তা দেয়া দরকার সেটাই আমরা করছি। শুধু তাদের নিরাপত্তা দেয়ার জন্য ঢাকা শহরজুড়ে আমাদের ২০ হাজারের মতো পুলিশ মোতায়েন করা হয়েছে।

শনিবার নয়াপল্টনের কাঁটাতারের বেড়া দিয়ে বন্ধ সড়ক পরিদর্শনে গিয়ে এ কথা বলেন তিনি। এ সময় নয়াপল্টনের সড়ক বন্ধের বিষয়ে ডিবি প্রধান বলেন, যেহেতু সমাবেশ হচ্ছে গোলাপবাগ মাঠে, তো সেখানের আমরা আমাদের নিরাপত্তা জোরদার করেছি। তবে নয়াপল্টনের সড়কে যেহেতু অনেকগুলো স্থাপনা আছে, বাংলাদেশ ব্যাংক আছে তাই নিরাপত্তার খাতিরে আমরা অনেক সময় ডাইভারশন দিয়ে থাকি। আপনারা এখানে যেতে পারবেন তবে একটু ঘুরে যেতে হবে, কোন সমস্যা নেই।