গণহত্যা দিবস উপলক্ষ্যে জাসদের কর্মসূচি

আপডেট: মার্চ ২৪, ২০২১
0

গণহত্যা দিবস উপলক্ষ্যে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ আগামীকাল ২৫ মার্চ বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে।
জাসদের কর্মসূচির মধ্যে রয়েছে:

ভোর ৬ টায় কেন্দ্রীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলণ এবং জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ।
সকাল ৯ টায় জাসদ কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে মিরপুর-১০ এর বি ব্লক নুরি মসজিদ চত্ত্বরে পাকহানাদার বাহিনীর কুখ্যাৎ বধ্যভূমি নুরি মসজিদ জল্লাদখানায় গণশহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন।
সকাল ১১ টায় ঢাকা জাসদ ঢাকা মহানগর দক্ষিণ কমিটির পক্ষ থেকে রায়েরবাজার বধ্যভূমিতে গণশহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন।
সকাল ১১ টায় জাসদের সহযোগী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের পক্ষ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় জগন্নাথ হল বধ্যভূমিতে গণশহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন।
সন্ধ্যা ৬:৩০ টায় শহীদ কর্নেল তাহের মিলনায়তনে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আলোক প্রজ্জ্বলন।
সন্ধ্যা ৭ টায় জাসদ কার্যালয়ের সামনে থেকে আলোর মিছিল।

জাসদের সকল জেলা ও উপজেলা কমিটি কেন্দ্রের অনুরূপ কর্মসূচি পালন করবে।

গণহত্যা দিবস উপলক্ষ্যে জাসদের বিবৃতি
জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি আজ এক বিবৃতিতে আগামীকাল ২৫শে মার্চ যথাযথ মর্যাদায় দেশব্যাপী গণহত্যা দিবস পালনের জন্য দলের সকল জেলা-উপজেলা কমিটির প্রতি আহ্বান জানিয়েছেন। তারা বলেন, ১৯৭১ সালে পাকহানাদার বাহিনী ও তাদের এদেশীয় দালাল জামাত-মুসলিম লীগ-নেজামী ইসলামী-রাজাকার-আলবদর-আল শামস-শান্তি কমিটি কর্তৃক জাতির উপর পরিচালিত ইতিহাসের বর্বরতম গণহত্যা জাতির ইতিহাসের সবচেয়ে করুণ বিয়োগান্তক ঘটনা। তারা ৭১ এর গণহত্যাকারী যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে সবসময় সোচ্চার থাকার জন্য দলের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান। তারা ২০১৭ সালের ১১ মার্চ জাতীয় সংসদে জাসদ দলীয় সংসদ সদস্য শিরীন আখতার এমপির উত্থাপিত ও সর্বসম্মতভাবে গৃহিত ‘২৫শে মার্চ গণহত্যা দিবসের আন্তর্জাতিক স্বীকৃতি অর্জন’ এর জন্য সরকারের কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবি জানান।