গাজীপুরের আদালতে পিস্তল উঁচিয়ে বিচারককে হুমকি

আপডেট: জুলাই ৫, ২০২২
0

গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুরে আদালতে প্রকাশ্যে পিস্তল উঁচিয়ে সন্ত্রাসী স্টাইলে বিচারক, আইনজীবি ও কর্মচারীদের হুমকি ও ভয় দেখিয়ে আতংক সৃষ্টির অভিযোগে এক আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তার কাছ থেকে একটি বিদেশী পিস্তল ও ১০ রাউন্ড গুলিসহ দুইটি ম্যাগাজিন উদ্ধার করা হয়। রবিবার গাজীপুরের জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট, আদালত-২ (বন আদালত)তে এ ঘটনা ঘটে। সোমবার জিএমপি’র উপ-কমিশনার (অপরাধ-উত্তর) জাকির হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতের নাম- মনসুর আহমেদ (৪৩)। তিনি গাজীপুর সদর উপজেলার জয়দেবপুর থানাধীন পিরুজালী মধ্যপাড়া এলাকার মৃত আব্দুল করিমের ছেলে।

মামলা ও আদালত সূত্রে জানাগেছে, প্রতারণা ও জালিয়াতির অভিযোগে গাজীপুরের জয়দেবপুর থানায় দায়ের করা এক মামলার আসামী মনসুর আহমেদ জামিন নিতে রবিবার দুপুরে ওই আদালতে আসেন। তিনি আদালতের আইনজীবী, আইনশৃঙ্খলা বাহিনী এবং উপস্থিত সকলের চোখ ফাঁকি দিয়ে গুলিসহ পিস্তল কাপড়ের নীচে কোমড়ে লুকিয়ে রেখে এজলাসে ঢুকে পড়েন। শুনানী শেষে আদালতের বিচারক মোঃ রাগীব নুর ওই মামলার আসামী মনসুর আহমেদের জামিনের আবেদন বাতিল করে তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। বিচারকের এ আদেশের সঙ্গে সঙ্গে লুকিয়ে রাখা পিস্তল বের করে আসামী মনসুর চলমান আদালতের বিচারক ও কর্মচারীদের হুমকি ও ভয় দেখিয়ে আতংক সৃষ্টি করে। এ ঘটনায় আতংক ছড়িয়ে পড়লে আদালতে উপস্থিত বিচারপ্রার্থী সহ সাধারণ লোকজন এবং কর্তব্যরত কর্মচারীরা দিকবিদিক ছুটোছুটি শুরু করে। এ পরিস্থিতিতে আদালতে উপস্থিত পুলিশ সদস্যরা কৌশলে মনসুরকে নিরস্ত্র করে তার কাছ থেকে অস্ত্র ও গুলি জব্দ করে।

জিএমপি’র উপ-কমিশনার (অপরাধ-উত্তর) জাকির হাসান জানান, এ ঘটনায় রাতেই জিএমপি’র সদর থানার এসআই মোঃ মোশারফ হোসেন বাদী হয়ে সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করেছেন। গ্রেফতারকৃতের কাছ থেকে ইতালীর তৈরী একটি পিস্তল ও ১০ রাউন্ড গুলিসহ ম্যাগাজিন জব্দ করা হয়।

মামলার বাদী জিএমপি’র সদর থানার এসআই মোঃ মোশারফ হোসেন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মনসুর জানিয়েছে জব্দকৃত পিস্তলটি তার লাইসেন্সকৃত। সে জামিন বাতিলের আশংকায় পুলিশের চোখ ফাঁকি দিয়ে গোপনে তার পরিহিত জামার নীচে লুকিয়ে গুলিসহ ওই পিস্তল নিয়ে এজলাসে আসে এবং তার জামিন বাতিল হইলে পূর্ব পরিকল্পনা মোতাবেক আদালতের মধ্যে প্রকাশ্যে গোলাগুলি করে জননিরাপত্তা বিঘ্নিত ও আতংকসৃষ্টির মাধ্যমে আদেশ বাতিলে বাধ্য করার উদ্দেশ্যে আদালতের বিচারক ও কর্মচারীদের গুরুতর জখম করার পাঁয়তারা করছিল।

###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর।
০৪/০৭/২০২২ ইং।