বিশ্বনাথ-ওসমানীনগরের ২২ হাজার বন্যার্ত পরিবারকে খাবার দিলেন ইলিয়াসপুত্র আবরার

আপডেট: জুলাই ৫, ২০২২
0

টানা বর্ষণ ও ভারতের পাহাড়ি ঢলে স্মরণকালের ভয়াবহ বন্যায় প্লাবিত সিলেট-সুনামগঞ্জ। সিলেটের সীমান্ত উপজেলাগুলোর বন্যা পরিস্থিতি কিছুটা উন্নতি হলেও এখনো পানিতে ডুবে আছে বিশ্বনাথ-ওসমানীনগর।

উপজেলা দুটির বিভিন্ন ইউনিয়ন ও আশ্রয় কেন্দ্রে অসহায় বানভাসি মানুষের মধ্যে শুকনো খাবার, রান্না করা খাবার ও নগদ অর্থ তুলে দিয়েছেন সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ও নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর পুত্র ব্যারিস্টার আবরার ইলিয়াস। গত ১০ দিন ধরে বিশ্বনাথ-ওসমানীনগরের বন্যাপীড়িত এলাকায় ঘুরে ঘুরে প্রায় ২২ হাজার পরিবারকে এসব খাবার বিতরণ করেন তিনি।

পিতার মতো আবরার ইলিয়াসও উপজেলা দুটির বিভিন্ন আশ্রয়কেন্দ্রে গিয়ে বানভাসি মানুষের সঙ্গে কথা বলেন এবং তাদের সার্বিক পরিস্থিতির খোঁজখবর নেন।উপজেলা দুটির মধ্যে দশঘর ইউনিয়নের জুন্নুরাইন মাদ্রাসা, সাবাজপুর করিমুন’নেছা ইসলামীয়া মহিলা মাদ্রাসা, ও দেমাশাদ উচ্চ বিদ্যালয়, দেওকলস ইউনিয়নের সৎপুর গ্রামের, সৎপুর উচ্চ বিদ্যালয়, ফতেহপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও রাজার বাজার আশ্রয়কেন্দ্র, রামসুন্দর সরকারি উচ্চ বিদ্যালয়, রামপাশা ইউনিয়নে আমতৈল গ্রামের আল-আজম স্কুল এন্ড কলেজ, আমতৈল মোহাম্মদিয়া দারুস সুন্নাহ মাদ্রাসা ও আমতৈল সরকারি প্রাথমিক বিদ্যালয়, কাদিপুর স্বাস্থ্য কমপেক্সে আশ্রয়কেন্দ্র,

খাজাঞ্চি ইউনিয়নের রাজাগঞ্জ বাজারের ভুলাগঞ্জ পয়েন্ট, দৌলতপুর ইউনিয়নে দশপাইকা গ্রামের আনোয়ারুল উলুম আলিয়া মাদ্রাসা আশ্রয় কেন্দ্র, আনরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, খাজাঞ্চির বন্ধুয়া গ্রাম, নয়া বন্দর বাজার, প্রীতিগঞ্জ বাজার, লামাকাজী ইউনিয়নের মির্জারগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয় কেন্দ্র, লামাকাজী সরকারি প্রাথমিক বিদ্যালয়, দিঘলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাহতাবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ওসমানীনগরের কামারগাঁও, বুরুঙ্গা ইকবাল আহমদ হাইস্কুল এন্ড কলেজ আশ্রয় কেন্দ্র, শেখ ফজিলাতুন্নেসা ফাজিল মাদ্রাসা, হাজীপুর মাদ্রাসা, প্যায়ারাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, পশ্চিম সিরাজনগর হাফিজিয়া মাদ্রাসা, প্রথমপাশা প্রাথমিক বিদ্যালয়, বুরঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১নং উমরপুর ইউনিয়নে ৯নং মাটিহানী ওয়ার্ডে মাটিহানী সরকারী প্রাথমিক বিদ্যালয়, ২নং মান্দারুকা ওয়ার্ড, খাদিমপুর ওয়ার্ডের ইটাখলা নদীর পাশের বিল্ডিংয়ের আশ্রয় শিবির, খাদিমপুর নছিম উল্ল্যা বহু মুখি উচ্ছ বিদ্যালয়, ৪নং ওয়ার্ড মির্জা সহিদপুর চৌধুরী বাড়ীর আশ্রয় শিবির, মির্জা সহিদপুর সুলতান মার্কেটে মাধবপুর, চান্দর গাঁও, নোয়াগাঁও, মাঝের সহিদপুর, মজলিশপুর, ৬নং ওয়ার্ড আব্দুল্লাহ পুর শাহজালাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আশ্রয় শিবিরে এসব খাবার বিতরণ করেন তিনি। এসময় আবরারের সঙ্গে বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতাকর্মীরা ছিলেন

এসময় আবরারের সঙ্গে বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতাকর্মীরা ছিলেন।
এ বিষয়ে ব্যারিস্টার আবরার ইলিয়াস অর্ণব বলেন, আমার বাবা ইলিয়াস আলী সারাজীবন অসহায়-দুস্থ মানুষের জন্য কাজ করেছেন। বেশির ভাগ সময় কাটাতেন এলাকার মানুষের সঙ্গে। এবারের ভয়াবহ বন্যায় বিশ্বনাথ ও ওসমানীনগরের কয়েক লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। পানিবন্দি এসব মানুষের দুঃখের সীমা নেই। তাই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের পক্ষ থেকে সাধ্যমতো বানভাসি এসব অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছি। ভবিষ্যতেও আমি তাদের পাশে থাকবো।