গাজীপুরের পুলিশ সুপার হিসেবে যোগদান করলেন এসএম শফিউল্লাহ

আপডেট: মার্চ ২১, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ
গাজীপুরের ২৩তম পুলিশ সুপার (এসপি) হিসেবে রবিবার যোগদান করেছেন এস এম শফিউল্লাহ।
গত ৯ মার্চ তাকে গাজীপুরের পুলিশ সুপার হিসেবে পদায়ন করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ। ইতোপূর্বে তিনি খুলনা জেলায় পুলিশ সুপার হিসেবে ২০১৮ সালের ১০ জুন থেকে ২০২১ সালের ১৮ মার্চ পর্যন্ত ২ বছর ৯ মাস ৮দিন দায়িত্ব পালন করেছেন।

জানা গেছে, পুলিশ সুপার এস.এম. শফিউল্লাহর নিজ জেলা গোপালগঞ্জ। তিনি ২০০৫ সালে ২৪তম বিসিএসে উত্তীর্ণ হয়ে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে বাংলাদেশ পুলিশ সার্ভিসে যোগদান করেন। এরপর এএসপি হিসেবে ১ম আর্মড পুলিশ ব্যাটালিয়ন, মহালছড়ি, খাগড়াছড়ি, ডিএমপি, ঢাকা, সিআইডি, ঢাকা জেলার ক-সার্কেল, নারায়নগঞ্জ জেলার বি-সার্কেলে সফলতার সাথে দায়িত্ব পালন করেন। অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেয়ে খুলনা রেঞ্জে প্রায় ৬ বছর দায়িত্ব পালন করেন তিনি।
এস.এম. শফিউল্লাহ দেশ-বিদেশে অনেক গুরুত্বপূর্ন প্রশিক্ষণ গ্রহণ করেন। তিনি ইতিপূর্বে অনন্য সাধারন কৃতিত্বের স্বীকৃতি স্বরূপ “আইজিপি গুড সার্ভিস ব্যাজ” এবং ২০১৮ সালে সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরুপ প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশ সুপার এস.এম. শফিউল্লাহকে বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ সম্মাননা বিপিএম পদকে ভূষিত করেন।
এস.এম. শফিউল্লাহ পুলিশ সুপার পদে পদোন্নতি পেয়ে ২০১৮ সালের ১০ জুন খুলনা জেলার পুলিশ সুপার হিসেবে যোগদান করেন।
এর আগে তিনি বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সহকারী পরিচালক হিসেবে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে তিনি ২০ তম বিসিএস (শিক্ষা) ক্যাডারে ২০০১ সালে নিয়োগপ্রাপ্ত হয়ে খুলনা বিএল কলেজে প্রভাষক (অর্থনীতি) হিসেবে কর্মরত ছিলেন। ব্যক্তিগত জীবনে এস.এম.শফিউল্লাহ দুই সন্তানের জনক।
###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর