গাজীপুরে অপহৃত শিক্ষার্থীকে উদ্ধারের দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ

আপডেট: ডিসেম্বর ২২, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুর সিটি কর্পোরেশনের ইটাহাটা এলাকা থেকে অপহৃত ৮ম শ্রেণীর এক ছাত্রীর সন্ধান ও উদ্ধারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে তার সহপাঠীসহ এলাকাবাসী। এসময় তারা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক প্রায় দেড় ঘন্টা অবরোধ করে রাখে। অবরোধের কারণে ওই মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

অপহৃত শিক্ষার্থীর স্বজন ও এলাকাবাসীর অভিযোগ, গত ১৫ ডিসেম্বর দুপুরে স্থানীয় শাহীন ক্যাডেট একাডেমী অষ্টম শ্রেণির ওই শিক্ষার্থী পরীক্ষা শেষে বাসায় ফিরছিলেন। এ সময় কাসেম টেক্সটাইল মিল এলাকার সামনে মেয়েটি পৌঁছালে ৭-৮ জন দুর্বৃত্ত দেশীয় অস্ত্র দেখিয়ে ওই শিক্ষার্থীকে অপহরণ করে নিয়ে যায়। ঘটনার সময় কয়েকজন এলাকাবাসী এগিয়ে আসলে অপহরণকারীরা তাদের দু’জনকে আহত করে মেয়েটিকে নিয়ে ফিল্মি স্টাইলে পালিয়ে যায়। ঘটনার ৭দিন পেরিয়ে গেলেও মেয়েটির সন্ধান না পেয়ে মানসিকভাবে ভেঙে পড়েন তার বাবা-মা।

বুধবার দুপুরে মেয়েটির সন্ধান দাবি ও অপহরণকারীদের বিচার দাবিতে স্থানীয় এলাকাবাসী ও সহপাঠীরা আন্দোলনে নামেন। তারা স্থানীয় কাশেম টেক্সটাইল মিলের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন। একপর্যায়ে বিক্ষোভকারীরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের উপর অবস্থান নিয়ে অবরোধ সৃষ্টি করে। অবরোধের কারণে ওই মহাসড়কে প্রায় দেড় ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। পরে স্থানীয় পুলিশ অপহৃত মেয়েটিকে উদ্ধারে আশ্বাস দিলে আন্দোলনকারীরা মহাসড়ক থেকে আন্দোলন প্রত্যাহার করে।

জিএমপি’র বাসন থানার ওসি মালেক খসরু খান জানান, অপহৃত শিক্ষার্থী উদ্ধারে পুলিশ, পিবিআই ও র‍্যাব সদস্যরা কাজ করছে। ইতোমধ্যে এ ঘটনায় দু’জনকে আটক করা হয়েছে। আশা করছি শীঘ্রই অপহৃত শিক্ষার্থীকে উদ্ধার করা সম্ভব হবে।

###