ঢাকা মহানগর দক্ষিণ কোতয়ালী থানাধীন ৩২, ৩৬ ও ৩৭ নম্বর ওয়ার্ড বিএনপি’র কর্মীসভা অনুষ্ঠিত

আপডেট: ডিসেম্বর ২২, ২০২১
0

সাংগঠনিক পূণর্গঠন কার্যক্রমের অংশ হিসেবে আজ ২২ ডিসেম্বর ২০২১, বুধবার ঢাকা মহানগর দক্ষিণ কোতয়ালী থানাধীন ৩২, ৩৬ ও ৩৭ নম্বর ওয়ার্ড বিএনপি’র কর্মীসভা পুলিশী বাধার কারণে নির্ধারিত স্থান নয়াবাজার নবাব ইউসুফ মার্কেটস্থ বিএনপি কার্যালয়ে অনুষ্ঠিত না হয়ে নয়াপল্টনস্থ ভাসানী ভবনে মহানগর বিএনপি কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।
সাংগঠনিক টীম-৬ এর প্রধান ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র যুগ্ম আহবায়ক আ ন ম সাইফুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই কর্মীসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলেরর সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম এবং প্রধান বক্তা ছিলেন সদস্য সচিব রফিকুল আলম মজনু। বিশেষ অতিথি ছিলেন বিএনপি নেতা ও ঢাকা মহানগর দক্ষিণ সিটি কর্পোরেশনের গত নির্বাচনে মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। উপস্থিত ছিলেন-ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সদস্য ফরিদ উদ্দিন, সাব্বির আহমেদ আরেফ, মকবুল ইসলাম খান টিপু, ওমর নবী বাবু, হাজী নাজিম উদ্দিনসহ ঢাকা মহানগর দক্ষিণ ও স্থানীয় বিএনপি নেতৃবৃন্দ।
প্রধান অতিথির বক্তব্যে আবদুস সালাম বলেন, গুরুতর অসুস্থ অবস্থায় দেশনেত্রী বেগম খালেদা জিয়া এখন রাজধানীর এভারকেয়ার হাসপাতালের বিছানায় মূমুর্ষ অবস্থায় কাতরাচ্ছেন। উন্নত চিকিৎসার জন্য তাঁকে বিদেশ পাঠাতে সরকার নানাভাবে টালবাহানা করছে। বর্তমান আওয়ামী সরকার দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে তিলে তিলে নিঃশেষ করতেই এধরণের টালবাহানার আশ্রয় নিয়েছে। বর্তমান শাসকগোষ্ঠীর মধ্যে মানবিকতাবোধ নেই বলেই দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জীবন বাঁচাতে বিদেশে পাঠানোর কোন উদ্যোগ গ্রহণ করছে না। দেশনেত্রীকে মুক্তি দিয়ে সুচিকিৎসার জন্য অবিলম্বে বিদেশ পাঠাতে সরকারকে বাধ্য করার জন্য জনগণকে সাথে নিয়ে জাতীয়তাবাদী শক্তি এখন ঐক্যবদ্ধভাবে আন্দোলনে ঝাঁপিয়ে পড়বে। দেশনেত্রীর জীবন বাঁচাতে বিএনপি নেতাকর্মীরা জীবন দিতেও পিছপা হবে না। জনাব আবদুস সালাম অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সুচিকিৎসার জন্য বিদেশ পাঠানোর জন্য সরকারের প্রতি আবারও আহবান জানান।

প্রধান বক্তার বক্তব্যে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সদস্য সচিব রফিকুল আলম মজনু বলেন, দেশনেত্রীর চিকিৎসা নিয়ে অপরাজনীতি শুরু করেছে বর্তমান অবৈধ আওয়ামী লীগ সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে তাঁকে মৃত্যুর মুখে ঠেলে দিতেই সুচিকিৎসার জন্য দেশনেত্রীকে বিদেশ পাঠাতে চান না। কিন্তু বাংলাদেশের জনগণ দেশনেত্রীর জীবন নিয়ে আর ছিনিমিনি খেলতে দেবে না। বিএনপি নেতাকর্মীরা জনগণকে সাথে নিয়ে বেগম জিয়ার মুক্তি এবং তাকে বিদেশে পাঠাতে সরকারকে বাধ্য করে ছাড়বে।

এছাড়াও আজ সাংগঠনিক টীম-১ এর অধীন মুগদা থানাধীন ৭, ৭১ ও ৭২ নম্বর ওয়াডের্ও বিএনপি’র কর্মীসভার জন্য স্থান নির্ধারিত থাকলেও পুলিশী বাধার কারণে ৭১ ও ৭২ নম্বর ওয়ার্ডের কর্মীসভা অনুষ্ঠিত হতে পারেনি। তবে ৭ নম্বর ওয়ার্ডের কর্মীসভা মানিকনগরে অনুষ্ঠিত হয়েছে। কর্মীসভায় টীম প্রধান নবী উল্লাহ নবীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলেরর সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন-জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস। প্রধান বক্তা ছিলেন-ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সদস্য সচিব রফিকুল আলম মজনু। উপস্থিত ছিলেন-যুগ্ম আহবায়ক সিকান্দার কাদির, সদস্য লোকমান হোসেন ফকির, এস এম আব্বাস, শামসুল হুদা কাজল ও ফজলে রুবাইয়াত পাপ্পু।

জনাব আবদুস সালাম এবং রফিকুল আলম মজনু শান্তিপূর্ণ এইসব কর্মীসভায় পুলিশী বাধাকে ন্যাক্কারজনক আখ্যা দিয়ে বলেছেন-এভাবে বাধা দিয়ে সরকার বিএনপি’র আন্দোলন ও সাংগঠনিক তৎপরতাকে দমাতে পারবে না। এধরণের কর্মকান্ডের মধ্য দিয়ে সরকার জনগণের নিকট আরও ধিকৃত হচ্ছে।