গাজীপুরে অস্টম শ্রেনীর ছাত্রীকে ধর্ষনের ঘটনায় অভিযুক্তকে দ্রুত গ্রেফতার চায় মহিলা পরিষদ

আপডেট: আগস্ট ১৬, ২০২১
0

গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলায় গভীর রাতে অষ্টম শ্রেণির এক ছাত্রীকে ঘর থেকে তুলে নিয়ে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে জড়িতদের দ্রুত গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বাংলাদেশ মহিলা পরিষদের বিবৃতি।

বিভিন্ন দৈনিক সংবাদ মাধ্যমে প্রকাশিত সংবাদে জানা যায় যে- গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলায় গভীর রাতে অষ্টম শ্রেণির এক ছাত্রীকে ঘর থেকে তুলে নিয়ে দলবদ্ধ ধর্ষণের ঘটনা ঘটেছে। জানা যায় যে, গত ১৩ আগস্ট ২০২১ তারিখ শুক্রবার গাজীপুর জেলার কাপাসিয়ার টোক ইউনিয়নে গভীর রাতে টিনের বেড়া কেটে দুর্বৃত্তরা ঘরে ঢুকে মেরে ফেলার হুমকি দিয়ে পরনের কাপড় দিয়ে ওই ছাত্রীর দাদির হাত-পা বেঁধে রেখে তার নাকের, কানের ও গলার অলংকার ছিনিয়ে দাখিল মাদ্রাসার অষ্টম শ্রেণির শিক্ষার্থীর হাত, মুখ ও পা বেঁধে ঘর থেকে তুলে নিয়ে আটকে রেখে রাতভর ধর্ষণ। এ ঘটনায় কাপাসিয়া থানায় মামলা দায়ের হয়েছে।

বাংলাদেশ মহিলা পরিষদ দাখিল মাদ্রাসার অষ্টম শ্রেণির শিক্ষার্থীকে ঘর থেকে তুলে নিয়ে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করছে। ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাগ্রহণসহ দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছে। একইসাথে নির্যাতনের শিকার মাদ্রাসাছাত্রীর সুচিকিৎসাসহ তার ও তার পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিকরণের দাবি জানাচ্ছে।

কোভিড মহামারীর সময় এধরণের সহিংসতার ঘটনা উদ্বেগজনকভাবে বড়ে যাওয়া সমাজে অস্থিরতা সৃষ্টি হচ্ছে। এবিষয়ে দ্রুত পদক্ষেপ গ্রহণ করা জরুরী। এই অবস্থা থেকে উত্তরনের লক্ষ্যে যৌন সহিংসতা ও ধর্ষণের বিরুদ্ধে শূন্য সহিষ্ণুতার নীতি গ্রহন সাপেক্ষে দ্রুত বিচার নিশ্চিতকরনে আশু কার্যকরী পদক্ষেপ গ্রহনের দাবি জানাচ্ছে। সেইসাথে নারী ও কন্যার প্রতি সহিংসতা প্রতিরোধ এবং সামাজিক অবক্ষয়ের বিরুদ্ধে সারাদেশে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাচ্ছে।