গাজীপুরে আন্তঃজেলা বাস ডাকাত চক্রের ৩ সদস্য আটক

আপডেট: মার্চ ৩১, ২০২২
0

গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুরে আন্তঃজেলা বাস ডাকাত চক্রের ৩ সদস্যকে আটক করেছে র‍্যাব-১’র সদস্যরা। এসময় তাদের কাছ থেকে একটি বাস, চাকু, রড ও নগদ টাকাসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়েছে। বৃহষ্পতিবার র‍্যাব-১’র সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) ও সহকারী পুলিশ সুপার নোমান আহমদ এ তথ্য জানিয়েছেন।

আটককৃতরা হলো- রংপুরের সবুজ মিয়ার ছেলে হুমায়ুন কবির (১৯) ও শামসুল আলমের ছেলে মোঃ হাবিব (২০) এবং জামালপুরের মোঃ মাসুদের ছেলে জীবন রহমান (১৯)।

র‍্যাব-১’র ওই কর্মকর্তা জানান, বুধবার রাতে অনাবিল পরিবহনের একটি বাস নারায়নগঞ্জ থেকে গাজীপুরের চান্দনা চৌরাস্তা যাচ্ছিল। পথে গাজীপুরা বাস স্ট্যান্ড হতে বাস ডাকাতদলের ক’সদস্য যাত্রী বেশে ওই বাসে উঠে। বাসটি মধ্যরাতে চান্দনা চৌরাস্তায় পৌছলে সব যাত্রীরা বাস থেকে নেমে গেলেও ডাকাতদলের সদস্যরা নামেনি। তারা স্থানীয় শাহআলম বাড়ি পৌছে দেওয়ার অনুরোধ জানালে চালক বাসটি নিয়ে রওনা হয়। বাসটি ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টেকনগরপাড়া এলাকায় পৌছলে ডাকাতরা মারধর করে ও অস্ত্রের মুখে জিম্মি করে চালক অহিদুলকে আসন থেকে উঠিয়ে চলন্ত বাসের নিয়ন্ত্রণ নেয়। এসময় ডাকাতরা চালকের কাছ থেকে ১০ হাজার টাকা এবং কন্ডাক্টর মমিনের কাছ থেকে একটি মোবাইল ফোন ছিনিয়ে নেয়। পরে ডাকাতরা বাসটি নিয়ে সালনা এলাকাস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের সামনে ইউটার্ন নেওয়ার সময় বাসের চালক ও কন্ডাক্টর চিৎকার শুরু করে। এসময় সেখানে ডিউটিতে থাকা র‍্যাব-১ এর সদস্যরা ধাওয়া করে বাসটির গতিরোধ করে ডাকাতদলের ওই তিন সদস্যকে আটক করে। আটককৃতদের কাছ থেকে বাসসহ চাকু, রড, বাসের ভাঙ্গা হাতল ও নগদ ২ হাজার ১৪০টাকাসহ বিভিন্ন মালামাল জব্দ করে।

তিনি আরো জানান, আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে তারা আন্তঃজেলা বাস ডাকাত চক্রের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন যাবত পরষ্পর যোগসাজশে ওই এলাকাসহ বিভিন্ন এলাকায় ডাকাতি কার্যক্রম পরিচালনা করে আসছিল। তাদের বিরুদ্ধে ডাকাতি ও দস্যুতাসহ বিভিন্ন অভিযোগে একাধিক মামলা রয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।