ঢাকা মেয়র কাপের মাধ্যমে মাদককে না বলেছি, ক্রীড়াকে হ্যাঁ বলেছি—মেয়র তাপস

আপডেট: মার্চ ৩১, ২০২২
0

শেষ হলো ঢাকা মেয়র কাপের দ্বিতীয় আয়োজন

ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা-২০২২ এর মাধ্যমে আমরা ঢাকাবাসী মাদককে ‘না’ বলেছি এবং ক্রীড়াকে ‘হ্যাঁ’ বলেছি বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ বৃহস্পতিবার (৩১ মার্চ) রাতে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে ‘ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা-২০২২’ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা দক্ষিণ সিটি করপেরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস একথা বলেন।

ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, “আমরা গতবারও এই আয়োজন করেছি। কিন্তু এবারের আয়োজনে উত্তেজনা ও উন্মাদনা গতবারের চাইতেও বেড়ে গিয়েছে।খেলাচলাকালীন আমাদের ধারাভাষ্যকার আজকের এই খেলাকে আবাহনী এবং মোহামেডানের মধ্যকার খেলার মতই উত্তেজনাপূর্ণ বলে তুলনা করেছেন। এই তুলনা আমার খুবই ভালো লেগেছে। তাই, আমরা বলতে পারি — ঢাকা মেয়র কাপ আয়োজনের মাধ্যমে আমরা ঢাকাবাসী মাদককে ‘না’ বলেছি এবং আমাদের সন্তানদের জন্য ক্রীড়াকে ‘হ্যাঁ’ বলেছি।”

ভবিষ্যতে পর্যায়ক্রমে মাঠের সংখ্যা বৃদ্ধির উদ্যোগ গ্রহণ করা হয়েছে জানিয়ে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, আমাদের সন্তানরা খেলাধুলায় আরও মনোযোগী হয়েছে। আমরা এরই মাঝে আরও বেশি মাঠের আয়োজন করতে পেরেছি। আরও অনেকগুলো মাঠ প্রক্রিয়াধীন আছে। ইনশাআল্লাহ আগামী বছর যখন আমাদের তৃতীয় ঢাকা মেয়র কাপের আয়োজন করব তখন মাঠের সংখ্যা আরও বৃদ্ধি পাবে।

ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস এবারকার এই আয়োজন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা, ৩০ লক্ষ বীর মুক্তিযোদ্ধা ও সম্ভ্রম হারানো ২ লক্ষ মা-বোনকে উৎসর্গ করেন।

এর আগে অনুষ্ঠিত ফুটবলের ফাইনাল খেলায় ৯ নম্বর ওয়ার্ড ১-০ গোলে ১২ নম্বর ওয়ার্ডকে পরাজিত করে। পেনাল্টি শুটআউটে ১২ নম্বর ওয়ার্ডের জুয়েলের পা হতে জয়সূচক একমাত্র গোলটি আসে।
এছাড়াও আজ দুপুরে নগরীর গোলাপবাগ মাঠে দক্ষিণ সিটির ২ ও ৪ নম্বর ওয়ার্ডের মধ্যে ক্রিকেটের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। খেলায় ৪ নম্বর ওয়ার্ড ৩ উইকেটে জয়লাভ করে।

টসে জিতে ব্যাট করতে নেমে ২ নম্বর ওয়ার্ড নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৫৫ রান করে। জবাবে ৪ নম্বর ওয়ার্ড ১৯ ওভার ৫ বলে ৭ উইকেটে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয়।
৪ নম্বর ওয়ার্ডের সোহেল রানা ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়।

২ নম্বর ওয়ার্ডের আলাউদ্দিন মনা ক্রিকেটে ম্যান অব দ্যা সিরিজ এবং ৯ নম্বর ওয়ার্ডের সুজন ফুটবলে ম্যান অব দ্য টুর্নামেন্ট নির্বাচিত হয়েছে।

এ সময় অন্যান্যের মধ্যে ঢাকা-৪ আসনের সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, ঢাকা-৫ আসনের কাজী মনিরুল ইসলাম মনু, ঢাকা-১০ আসনের শফিউল ইসলাম মহিউদ্দিন, সংরক্ষিত আসনের জিন্নাতুল বাকিয়া, দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, মধুমতি ব্যাংকের চেয়ারম্যান মো. হুমায়ুন কবির, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোর্শেদ হোসেন কামাল, করপোরেশেনর সচিব আকরামুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।