গাজীপুরে গলা কেটে ইজিবাইক চালক খুন ছিনতাইচক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব

আপডেট: অক্টোবর ২৫, ২০২১
0

গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুরের কালিগঞ্জে চালককে গলা কেটে খুন করে ইজিবাইক ছিনতাইয়ের ঘটনার সাথে জড়িত মূল হোতাসহ ৬ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে র‍্যাব সদস্যরা।এসময় তাদের কাছ থেকে হত্যাকান্ডে ব্যবহৃত ছুরি ও ছিনতাইকৃত ইজিবাইকসহ অন্যান্য আলামত উদ্ধার করেছে। র‍্যাব-১ উত্তরার সহকারী পুলিশ সুপার নোমান আহমদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে সোমবার এই তথ্য জানানো হয়েছে।
গ্রেফতারকৃতরা হলো –ছিনতাইকারী চক্রের মূলহোতা ঢাকার মৃত আপিল উদ্দিনের ছেলে আলাউদ্দিন (৩০), একই এলাকার মোঃ সিরাজুল ইসলামের ছেলে মোঃ ইমন খান (১৯), মোঃ সাত্তার হোসেনের ছেলেমোঃ মেহেদী হাসান হৃদয় প্রকাশ মাসুম (১৮), মোঃ জয়নাল আবেদীনের চেলে বিজয় আহম্মেদ (১৯), গাজীপুরের আজহার উদ্দিনের ছেলে আজিজুল ইসলাম (১৮) ও মোঃ সমর আলীর ছেলে মোঃ আরজু মিয়া (৩৩)।
এ সময় গ্রেফতারকৃতদের নিকট হতে হত্যাকান্ডে ব্যবহৃত ১ টি ছুরি, ছিনতাইকৃত ১ টি ইজিবাইক এবং নিহতের ব্যবহৃত ১ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই হত্যাকান্ডের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে।

র‍্যাব-১ এর ওই কর্মকর্তা জানান,গত ১৫ অক্টোবর গভীর রাতে গাজীপুরের কালীগঞ্জ থানাধীন পূর্বাচল উপশহরস্থ ২৬ নং সেক্টরের ২০২ নং রোডের ৫৮ নং ব্রীজ থেকে একশ গজ দক্ষিণে ফাঁকা জায়গায় রাস্তার উপর ইুজবাইক চালক মোঃ সাইফুল ইসলাম (২৬) কে অজ্ঞাতনামা ছিনতাইকারী ধারালো ছুরি দিয়ে তার গলা কেটে ও পেটে জখম করে ইজিবাইক ও মোবাইল নিয়ে পালিয়ে যায়। স্থাানীয় লোকজন সাইফুলকে গুরুতর আহত অবস্থাায় উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে নেয়ার সময় সে মারা যায়। চাঞ্চল্যকর ওই ঘটনায় নিহতের বড় ভাই মোঃ শাহ আলম বাদী হয়ে মামলা দায়ের করে।ওই গটনার পর র‍্যাবের গোয়েন্দা নজরধারী বৃদ্ধি করা হয়।
সেপ্রেক্ষিতে রবিবার (২৩ অক্টোবর) দিবাগত রাতে র‍্যাব-১ এর আভিযানিক দল রাজধানীর উত্তরখান ও গাজীপুর মহানগরীর পূবাইল থানা এলাকায় অভিযান পরিচালনা করে ঘটনার সাথে জড়িত ওই ৬জনকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃতরা জানায় তারা ১০/১২ জনের ছিনতাইকারী দল বিভিন্ন সময়ে ইজিবাইক ছিনতাই করে বিক্রি করে আসছে। ঘটনার দিন

গত ১৫ অক্টোবর আসামী মোঃ আজিজুল ইসলাম, ইমন ও পলাতক আসামী জুয়েল চালকের হাত-পা বেঁধে ও মুখে কচটেপ লাগিয়ে ইজিবাইক ছিনতাইয়ের পরিকল্পনা করে। তাদের পরিকল্পনা অনুযায়ী তাদের সহযোগী বিজয় ও হৃদয় প্রকাশ মাসুমকে ফোন করে ডিএমপি, ঢাকার উত্তরখান থানাধীন ময়নারটেক এলাকায় আসতে বলে। পরবতর্ীতে তারা একত্রিত হয়ে ময়নারটেক হতে হরদি যাওয়ার জন্য দুই‘শ টাকায় সাইফুলের ইজিবাইক ভাড়া করে। ইজিবাইকটি ঘটনাস্থালে পেঁৗছামাত্র জুয়েল তার সাথে থাকা ছুরি দিয়ে চালক সাইফুল ইসলামের গলায় পোচ দেয়। এনসময় চালক সাইফুল নিচে পড়ে যায়। পরবতর্ীতে আজিজুল তার কাছে থাকা ছুরি দিয়ে এবং ইমন জুয়েলের ছুরি নিয়ে ভিকটিমের শরীরের পিছনে দুইটি করে পোচ দেয়। এতে সাইফুল গুরুতর আহত অবস্থাায় মাটিতে লুটিয়ে পড়লে জুয়েল সাইফুলের ব্যবহৃত মোবাইল ফোন নিয়ে যায় এবং ইমন ইজিবাইকটি চালিয়ে গাজীপুরের পুবাইল মিরের বাজারে দিকে চলে যায়। জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা আরো জানায়, তারা একটি সংঘবদ্ধ অটোরিঙ্া ছিনতাই চক্রের সক্রিয় সদস্য। আলাউদ্দিন এই ছিনতাই চক্রের মূল হোতা। সে এই ছিনতাই চক্রটিকে নিয়ন্ত্রণ করত। এই চক্রের অপর সদস আজিজুল ও আরজু ছিনতাইকৃত ইজিবাইক এবং অন্যান্য মালামাল বিক্রয় করে থাকে। তারা একে অপরের যোগসাজশে দীর্ঘদিন যাবত বিভিন্ন এলাকায় ইজিবাইক, অটোরিঙ্া, প্রাইভেটকার ছিনতাই করে আসছিল। আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাা প্রক্রিয়াধীন রয়েছে।
###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর।
২৪/১০/২০২১ ইং।