ভেদাভেদ ভুলে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে ফ্যাসিবাদী সরকারকে নামাতে হবে–সালাহ উদ্দিন আহমেদ

আপডেট: অক্টোবর ২৫, ২০২১
0

‘দ্রব্যমূল্যের উর্দ্ধগতি, আইন শৃঙ্খলার অবনতি, আর্থিক খাতে দুর্নীতি, লুটপাটের মহাযজ্ঞ থেকে জনগণের দৃষ্টি ভিন্ন খাতে নিতে সরকার সাম্প্রদায়িক পরিস্থিতির সৃষ্টি করেছে’ বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম।

গতকাল ২৩ অক্টোবর ২০২১, শনিবার বিএনপি’র বাণিজ্য বিষয়ক সম্পাদক আলহাজ্ব সালাহ উদ্দিন আহমেদের শ্যামপুরস্থ লাল মসজিদ এলাকায় অবস্থিত বাসভবনে অনুষ্ঠিত ঢাকা মহানগর দক্ষিণের কদমতলী থানাধীন ৫৮ নং ওয়ার্ড বিএনপি’র কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে জনাব আবদুস সালাম একথা বলেন। তিনি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির এদেশে কোন অবস্থাতেই এধরণের ঘটনা কাম্য হতে পারে না।

ঢাকা মহানগরীর সবগুলো ওয়ার্ড কমিটি পূণর্গঠনের জন্য গঠিত সাংগঠনিক টীম সমূহ ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র বিভিন্ন ওয়ার্ডে কর্মীসভা করছে। এরই ধারাবাহিকতায় ঢাকা মহানগর দক্ষিণ সাংগঠনিক টীম-৮ এর প্রধান ও দক্ষিণ বিএনপি’র যুগ্ম আহবায়ক লিটন মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত এই কর্মীসভায় বিশেষ অতিথি ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বাণিজ্য বিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক জনাব আলহাজ¦ সালাহ উদ্দিন আহমেদ।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য উপস্থিত ছিলেন-ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সদস্য সচিব রফিকুল আলম মজনু। বক্তব্য রাখেন-ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র যুগ্ম আহবায়ক তানভীর আহমেদ রবিন, কদমতলী থানা বিএনপি’র সভাপতি মীর হোসেন মীরু, মহানগর বিএনপি নেতা ফরহাদ হোসেন, আকবর হোসেন ভূঁইয়া নান্টু, জুম্মন মিয়া চেয়ারম্যান, আব্দুল হাই পল্লব, এ্যাডভোকেট মহিউদ্দিন চৌধুরীসহ ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র থানা ও ওয়ার্ডের নেতৃবৃন্দ্
বিশেষ অতিথির বক্তব্যে জনাব সালাহ উদ্দিন আহমেদ বলেন, সকল ভেদাভেদ ভুলে আমরা আজ ঐক্যবদ্ধ হয়ে এই ফ্যাসিবাদী সরকারকে হটানোর মিছিলে নেমেছি। এই সরকারকে পতনের মাধ্যমেই মুক্ত হবে গণতন্ত্র এবং গণতন্ত্রের মাতা সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া।
সদস্য সচিব রফিকুল আলম মজনু তার বক্তব্যে বলেন, আমাদের পিছনে কারাগার সামনে মুক্তি, সিদ্ধান্ত আমাদেরকেই নিতে হবে-আমরা কোন পথে যাবো।
উল্লেখ্য যে, একই দিনে এই থানার ৫৯ নং ওয়ার্ডের কর্মীসভা হওয়ার কথা ছিল। পুলিশী বাধার কারণে সেখানে কর্মীসভা হতে পারেনি। এর আগে খিলগাঁও থানার ৭৩ নং ওয়ার্ড ও সবুজবাগ থানা ৪ নং ওয়ার্ডের কর্মীসভাও পুলিশী বাধার কারণে পন্ড হয়ে যায়।