গাজীপুরে ঝুটের গোডাউনে ও বাড়িতে অগ্নিকান্ড

আপডেট: ডিসেম্বর ৬, ২০২২
0

স্টাফ রিপোর্টার, গাজীপুর : গাজীপুরে এক অগ্নিকান্ডে বেশ কয়েকটি বসতঘর ও ঝুটের গুদাম পুড়ে গেছে। মঙ্গলবার মহানগরীর কোনাবাড়ীর আমবাগ এলাকায় ওই অগ্নিকান্ডে মালামালসহ বসত বাড়ির ১০টি কক্ষ ও ঝুটের ৯টি গুদাম পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট দীর্ঘ সময় চেষ্টার পর আগুন নেভায়। 

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ-আল আরেফিন ও স্থানীয়রা জানান, মঙ্গলবার ভোর সাড়ে ৩টার দিকে মহানগরীর কোনাবাড়ী আমবাগ এলাকার এক ঝুটের গুদামে অগ্নিকান্ডের সূত্রাপাত হয়।

মুহুর্তেই আগুন পার্শ্ববর্তী বাড়িতে ও গুদামগুলোতে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ব্যার্থ হয়। অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের জয়দেবপুর, কাশিমপুর ও কালিয়াকৈর স্টেশনের ৬টি ইউনিট পর্যায়ক্রমে ঘটনাস্থলে পৌছে আগুন নেভানোর কাজ শুরু করে। ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় তিন ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুন পুরোপুরি নেভাতে তারা দীর্ঘ সময় ড্যাম্পিংয়ের কাজ করেন। আগুনে মালামালসহ ঝুটের ৯টি গুদাম ও বসত বাড়ির ১০টি কক্ষ পুড়ে গেছে ও ক্ষয়ক্ষতি হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে অগ্নিকান্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিশ্চিত হওয়া যায় নি। 

###