গাজীপুরে টানা বর্ষণে দেয়াল ধ্বসে এক দম্পতিসহ নিহত ৩

আপডেট: অক্টোবর ৬, ২০২৩
0
ক্যাপশনঃ গাজীপুর ঃ কালিয়াকৈরে টানা বর্ষণের কারণে দেয়াল ধ্বসে পড়া মাটির ঘর।

স্টাফ রিপোর্টার, গাজীপুর : দুইদিনের টানা বর্ষনে গাজীপুরে ঘরের দেয়াল ধ্বসে পড়ার পৃথক দুইটি ঘটনায় এক দম্পতি সহ তিন জনের মৃত্যু হয়েছে। শুক্রবার নিহতদের লাশ উদ্ধার করে পুলিশ। গাজীপুরের কালিয়াকৈর থানাধীন সফিপুরের রতনপুর নলীপাড়া ও মহানগরীর কোনাবাড়ি থানাধীন বাইমাইল উত্তরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, কালিয়াকৈর উপজেলার রতনপুর (নলিপাড়া) গ্রামের হোসেন আলীর ছেলে এমারত হোসেন (৬০) ও তার স্ত্রী আছিয়া বেগম (৫০) এবং কুড়িগ্রামের অলিপুর থানার উমানন্দ গ্রামের দরগাহ পাড়া এলাকার মতিউর রহমানের ছেলে ফরিদুল ইসলাম (৬)।

কালিয়াকৈর থানার ওসি আকবর আলী খান ও স্থানীয়রা জানান, বৃহস্পতিবার রাতের খাবার খেয়ে বাড়ির একটি মাটির ঘরে ঘুমিয়ে পড়েন কালিয়াকৈর থানাধীন সফিপুরের রতনপুর নলীপাড়া এলাকার এমারত হোসেন (৬০) ও তার স্ত্রী আছিয়া বেগম (৫০)। গত দুইদিনের টানা বর্ষনের কারণে মাটির ঘরের দেয়াল নরম হয়ে রাতের কোন এক সময় ঘুমন্ত ওই দম্পতির উপর ধ্বসে পড়ে। এতে দেয়ালের নীচে চাপা পড়ে ঘটনাস্থলেই তারা মারা যান। শুক্রবার সকালে বাড়ির লোকজন ঘুম থেকে উঠে ধ্বসে পড়া দেওয়ালের নীচে তাদের লাশ দেখতে পান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় নিহতদের লাশ উদ্ধার করে। ঘটনার রাতে পরিবারের সদস্যরা অপর টিনসেড ঘরে ঘুমিয়ে ছিলেন।

এদিকে জিএমপি’র কোনাবাড়ি থানার এসআই সাঈদুর রহমান জানান, মহানগরীর বাইমাইল উত্তরপাড়া এলাকার হাফেজ মোল্লার বাড়িতে স্ত্রী সন্তান নিয়ে ভাড়া থাকেন মতিউর রহমান। মতিউর রহমানের গামের বাড়ির কুড়িগ্রামের অলিপুর থানার উমানন্দ গ্রামের দরগাহ পাড়া এলাকায়। বৃহষ্পতিবার রাতে সেমিপাকা ওই ঘরের একটি দেওয়াল হঠাৎ ধ্বসে পড়ে। এতে দেওয়ালের নীচে চাপা পড়ে তার শিশু সন্তান ফরিদুল ইসলাম (৬) ঘটনাস্থলেই নিহত হন। পরদিন শুক্রবার দুপুরে খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে।

উভয় ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।