গাজীপুরে টিসিবির পণ্য পাবে সোয়া দুই লাখ পরিবার

আপডেট: মার্চ ১৯, ২০২২
0

গাজীপুর প্রতিনিধঃ
রমজান মাস উপলক্ষে সারাদেশে সরকারের ১ কোটি পরিবারকে কার্ডের মাধ্যমে ন্যায্য মূল্যে টিসিবির পণ্য সরবরাহ করার যে লক্ষ নির্ধারণ করেছে, তারমধ্যে গাজীপুরে প্রায় সো্য়া দুই লাখ পরিবার ন্যায্য মূল্যের পন্য পাবেন। তাদের মধ্যে আজ (রোববার) প্রথম দিনেই ন্যায্য মূল্যে টিসিবির পণ্য পাবেন ৪০ হাজার পরিবার। শনিবার এ তথ্য জানিয়েছেন জেলা প্রশাসক আনিসুর রহমান।
গতকাল শনিবার বিকালে জেলা প্রশাসক কার্যালয়ে টিসিবির ডিলারদের সাথে আলোচনার পর সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব তথ্য জানান। তিনি আরো জানান, ন্যায্য মূল্যে কার্ডের মাধ্যমে পণ্য দেয়ার জন্য নীতিমালা অনুযায়ী জেলার বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিগণ সুবিধাভোগী নাগরিকদের তালিকা প্রণয়ন করেছেন। গাজীপুর জেলায় মোট ২ লাখ ১৭ হাজার ৪৬২ টি পরিবার এ সুবিধা পাবেন। তাদেরকে ইতিমধ্যে কার্ড পৌছে দেয়া হয়েছে। উক্ত কার্ডের মাধ্যমে মোট দুইবার পণ্য পাওয়া যাবে। পণ্যের মধ্যে রয়েছে ২ লিাটর সয়াবিন তৈল, ২ কেজি চিনি ও ২ কেজি মশুর ডাউল।
তিনি আরো জানান, তালিকা অনুযায়ী গাজীপুর সিটি কর্পোরেশন এলাকায় মোট ১ লাখ ১৮ হাজার পরিবার, গাজীপুর সদর উপজেলায় ১৩ হাজার ৮০টি পরিবার, কালিয়াকৈর উপজেলায় ২৪ হাজার ৮১টি পরিবার, কালীগঞ্জ উপজেলায় ১৫ হাজার ৬৪৫টি পরিবার, কাপাসিয়া উপজেলায় ২২ হাজার ৪০২টি পরিবার ও শ্রীপুর উপজেলায় ২৪ হাজার ২৫৪টি পরিবার তালিকাভূক্ত হয়েছে।
আজ রোববার থেকে শুরু হওয়া এ কার্যক্রম যাতে সুষ্ঠভাবে সম্পন্ন হয় তার জন্য জেলা প্রশাসক জেলার ৪৯ জন ডিলারের সাথে মতবিনিময় করেছেন। এসময় তিনি সঠিকভাবে যাতে সকলে পণ্য পায় তা নিশ্চিত করার জন্য ডিলারদের প্রতি আহবান জানান। তিনি বলেন, কেউ কোন অনিয়ম করলে তার ডিলারশীপ বাতিল করা হবে।
মতবিনিময় সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুন সরদার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) অঞ্জন সরকার উপস্থিত ছিলেন।
###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর।
১৯/০৩/২০২২ ইং