গাজীপুরে দুই বাসে আগুন

আপডেট: নভেম্বর ৭, ২০২৩
0

স্টাফ রিপোর্টার, গাজীপুর \ গাজীপুরে দুইটি বাসে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। সোমবার কালিয়াকৈর উপজেলার সফিপুরে কেপি পরিবহন এবং মহানগরের সদর থানাধীন শিববাড়ি-শিমুলতলী সড়কের বটতলা এলাকায় সড়কের পাশে পার্কিং করা গাজীপুর পরিবহনে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভান।

বাসচালক হাবিবুর রহমান ও আরোহীরা জানান, সোমাবার ভোরে পোশাক শ্রমিক নিয়ে কেপি পরিবহনের একটি বাস গাজীপুর মহানগরের কোনাবাড়ী থেকে কালিয়াকৈর উপজেলার কালামপুর এলাকার একটি কারখানায় যাচ্ছিল। পথে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের সফিপুর বাজারে পূর্বপাশে অপর একটি বাসের কারণে শ্রমিক বহণকারী কেপি পরিবহণের ওই বাসটির গতিরোধ করতে হয়। এ সময় চার-পাঁচ জন যুবক দৌড়ে ওই বাসে ওঠে। যুবকেরা বাসে ওঠার পর তাদের হাতে থাকা বোতল থেকে পেট্রোল ঢেলে বাসে আগুন দিয়ে তারা পালিয়ে যায়। এসময় বাসে থাকা শ্রমিকেরা দ্রুত নেমে যায়। এতে বাসের আরোহীরা অল্পের জন্য প্রাণে বেঁচে যায়।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা ইফতেখার রায়হান বলেন, আগুন লাগার খবর পেয়ে একটি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণ করে। তবে আগুন নিয়ন্ত্রণে আনতে আনতে গাড়ির ভেতরের এবং সামনের অধিকাংশ পুড়ে গেছে। এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।

অপরদিকে গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, সোমবার ভোররাতে গাজীপুর মহানগরীর সদর থানার শিববাড়ী-শিমুলতলী সড়কের বটতলা (বিলাশপুর) এলাকায় সড়কের পাশে পার্কিং করে রাখা গাজীপুর পরিবহনের একটি যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগ করে দুবর্ৃত্তরা। খবর পেয়ে জয়দেবপুর ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।

জিএমপি’র সদর থানার ওসি জিয়াউল ইসলাম জানান, আগুনে বাসটি পুড়ে যায় ও ক্ষয়ক্ষতি হয়েছে। তবে কে বা কারা আগুন দিয়েছে তা আমরা তদন্ত করছি।