দেশের অব্যাহত অগ্রগতি থমকে দেওয়ার জন্যই বিএনপির আন্দোলন – স্থানীয় সরকার মন্ত্রী

আপডেট: নভেম্বর ৭, ২০২৩
0

টাউন হল, কুমিল্লা, ০৬ নভেম্বর, ২০২৩ ইং, সোমবার

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, আজকের বাংলাদেশ একটি পরিবর্তিত জাতিতে পরিণত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বের ফলেই বাংলাদেশের অব্যাহত এই অগ্রগতি সম্ভব হয়েছে। উন্নয়নের এই অগ্রযাত্রা স্তব্ধ করার জন্য যখনই জাতীয় সংসদ নির্বাচন আসে বিএনপি জামাত দেশে অরাজকতা তৈরি করে। যে দলটি জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে তারাই নাকি জনগণের অধিকার প্রতিষ্ঠা করবে। বাংলাদেশ আওয়ামী লীগ অতীতেও অনেক সংকট ও প্রান্তিকাল অতিক্রম করে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়েছে এবং ভবিষ্যৎ এ ধারা অব্যাহত থাকবে। মন্ত্রী এসময় দেশের ক্রান্তিকালে আইনশৃঙ্খলা রক্ষায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ভূমিকার প্রশংসা করে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও আনসার বাহিনীর প্রতি সদয় ছিলেন।

তিনি আজ কুমিল্লার টাউন হলে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা সমাবেশ ২০২৩ উপলক্ষে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কুমিল্লা রেন্জ্ঞের কমান্ডার মোহাম্মদ আবদুল আউয়াল এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার, কুমিল্লার জেলা প্রশাসক খন্দকার মুঃ মুশফিকুর রহমান, পুলিশ সুপার আব্দুল মান্নান।

স্থানীয় সরকার মন্ত্রী এসময় একটি পরাশক্তির দিকে ইঙ্গিত করে বলেন, যারা আজকে বাংলাদেশের গণতন্ত্র ও মানবাধিকার নিয়ে কথা বলে তারা কিভাবে গাজা ও ফিলিস্তিনে নির্বিচারে বেসামরিক নারী ও শিশু হত্যায় সহযোগিতা করে। মন্ত্রী প্রশ্ন রেখে বলেন, গাজা কি মানবাধিকারের আওতার বাইরে?

মোঃ তাজুল ইসলাম এ সময় দেশের অব্যাহত অগ্রগতি বজায় রাখতে সবাইকে দৃঢ়সংকল্প নেওয়ার আহ্বান জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে আগামী জাতীয় সংসদ নির্বাচনেও বাংলাদেশ আওয়ামী লীগকে ভোটে জয়যুক্ত করতে হবে। যারাই অগ্নি সন্ত্রাস ও দেশের মানুষের বিরুদ্ধে দাঁড়াবে তাদেরকে প্রতিরোধ করতে হবে বলেও উল্লেখ করেন তিনি।

মন্ত্রী তাঁর বক্তব্য শেষে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা সম্মেলন ২০২৩ এর সফলতা কামনা করেন।