গাজীপুরে পৃথক দু’টি সড়ক দূর্ঘটনায় পর্যটকসহ নিহত ৩, আহত ৮

আপডেট: আগস্ট ৪, ২০২৩
0

স্টাফ রিপোর্টার, গাজীপুর : গাজীপুরে পৃথক দু’টি সড়ক দূর্ঘটনায় পর্যটকসহ ৩জন নিহত ও ৮জন আহত হয়েছেন। পুলিশ এক চালকসহ ড্রাম্প ট্রাক আটক করেছে। শুক্রবার মহানগরীর কোনাবাড়ী থানার বাইমাইল (সাইনবোর্ড) এবং গাছা থানার কুনিয়া তারগাছ এলাকায় এ দুর্ঘটনা দুটি ঘটে।

নিহত দুইজন হলেন- নীলফামারী সদর উপজেলার দারোয়ানী গ্রামের রাশিদুল ইসলামের ছেলে শাহ আলম (৩০) মানিকগঞ্জের ঘিওর থানার এলাচিয়া এলাকার আব্দুল জলিলের ছেলে জুয়েল রানা (৩০) এবং নেত্রকোনার কলমাকান্দা থানার নাজিরপুর এলাকার মেহের আলীর ছেলে এনামুল (২৬)।

জিএমপি’র কোনাবাড়ী থানার ওসি কে এম আশরাফ হোসেন জানান, শুক্রবার সকালে ৯ বন্ধু মিলে একটি মাইক্রোবাস যোগে কিশোরগঞ্জের হাওড় এলাকায় ভ্রমণ করতে যাচ্ছিলেন। পথে তারা কোনাবাড়ীর বাইমাইল (সাইনবোর্ড) এলাকায় পৌছলে মাইক্রোবাসের একটি চাকা ফেটে গেলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। এসময় মাইক্রোবাসটি মহাসড়কের পাশে দাঁড়ানো একটি কাভার্ড ভ্যানকে ধাক্কা দিয়ে সড়ক বিভাজকের সঙ্গে ধাক্কা খায়। এতে মাইক্রোবাসটি দুমড়ে মুচড়ে যায়। এসময় ঘটনাস্থলেই মাইক্রোবাসের আরোহী শাহ আলম নিহত ও অপর ৭জন আহত হয়। গুরুতর আহত জুয়েল রানাকে উদ্ধার করে তেতুইবাড়ী এলাকার শেখ ফজিলাতুন্নেছা মুজিব কেপিজে মেমোরিয়াল হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ নিহতদের লাশ উদ্ধার এবং ময়না তদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করে। এসময় মাইক্রোবাসটি জব্দ করা হলেও আহত অবস্থায় চালক পালিয়ে গেছেন। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

এদিকে জিএমপি’র গাছা থানার ওসি ইব্রাহিম হোসেন জানান, শুক্রবার সকালে কুনিয়া তারগাছ এলাকায় হাজী ওয়াহেদ আলী সিএনজি ফিলিং স্টেশনের সামনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হচ্ছিলেন কয়েক পথচারী। এসময় বেপরোয়াগতিতে চান্দনা চৌরাস্তাগামী বালুবাহী একটি ড্রাম্প ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে তাদের চাপা দেয়। এতে গার্মেন্টসকর্মী এনামুল ঘটনাস্থলেই নিহত হন। এঘটনায় অপর দুইজন আহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে। এসময় ট্রাকসহ চালক রাব্বীকে (২২) আটক করা হয়। সে রংপুরের মিঠাপুকুর থানার হামিদপুর এলাকার মোস্তাফিজুর রহমানের ছেলে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।