গাজীপুরে লাশ উদ্ধারের ৩৯ দিন পর যুবকের বিচ্ছিন্ন দুই হাত ও পা’সহ মাথা উদ্ধার, নারীসহ আটক ২

আপডেট: মে ২৯, ২০২১
0

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের কাশিমপুরে এক যুবকের দেহ থেকে বিচ্ছিন্ন দুই হাত ও পা’সহ মাথা ময়লার ভাগাড় (স্তুপ) থেকে শনিবার উদ্ধার করেছে পুলিশ। এর ৩৮ দিন আগে একটি সেফটিক ট্যাঙ্ক থেকে মাথা ও হাত-পা বিহীন ওই যুবকের দেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত থাকায় এক নারীসহ দুইজনকে আটক করেছে পুলিশ।

নিহতের নাম- মোঃ সুমন (৩২)। তিনি গোপালগঞ্জের টুঙ্গীপাড়া থানা এলাকার মোঃ জাফর উল্লাহর ছেলে।

আটককৃতরা হলো-দিনাজপুরের চিরির বন্দর থানার নারায়নপুর এলাকার মৃত আশরাফ আলীর মেয়ে মোসা. আরিফা (২৩) ও ফরিদপুরের মধুখালী থানার নরগুনা এলাকার আদিত্য সরকারের ছেলে তন্ময় সরকার (৩০)।

নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের এক কর্মকর্তা জানান, গত ২১ এপ্রিল দুপুরে গাজীপুর সিটি কপোর্রেশনের কাশিমপুর থানাধীন সারদারগঞ্জের হাজী মার্কেট পুকুর পাড় এলাকার জালাল উদ্দিনের বাড়ির পাশের খোলা সেফটিক ট্যাঙ্ক থেকে কাঁথা দিয়ে পেঁচানো মাথা ও হাত-পা বিহীন অবস্থায় অজ্ঞাত এক যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ। ময়না তদন্তের জন্য লাশটি শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করে। তাকে ২/৩দিন আগে হত্যার পর লাশ সেখানে ফেলে দেওয়া হয় বলে তাৎক্ষণিকভাবে ধারণা হরা হয়। পরবর্তীতে উদ্ধারকৃত লাশটি সুমনের বলে শনাক্ত দাবী করে তার স্বজনরা।

এ ব্যাপারে অজ্ঞাতনামা আসামির বিরুদ্ধে এস আই মোজাম্মেল হক বাদী হয়ে কাশিমপুর থানায় মামলা দায়ের করেন। এ ঘটনায় জড়িত সন্দেহে কয়েকজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। আটক মোসা. আরিফা ও তন্ময় সরকারের দেওয়া তথ্যের ভিত্তিতে শনিবার সকালে পুলিশ স্থানীয় মোজাম্মেল সাবান ফ্যাক্টরীর পার্শ্ববর্তী ময়লার ভাগাড় (স্তুপ) থেকে নিহত যুবকের দেহ থেকে বিচ্ছিন্ন মাথা, দুই হাত ও দুই পা উদ্ধার করে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীণ রয়েছে।

###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর ।