শহীদ জিয়ার দেশপ্রেম রক্তলেখা ইতিহাস–ডা.মাজহার

আপডেট: মে ২৯, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর ৪০তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ,গাজীপুর আয়োজিত “শহীদ জিয়া ও বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ডা.মাজহারুল আলম বলেছেন,পৃথিবীর রাজনৈতিক ইতিহাসে যে কয়েকজন মহান নেতা মানুষকে স্বাধীনতা ও গণতন্ত্রের স্বপ্ন দেখিয়েছেন তাঁদের মধ্যে শহীদ জিয়ার নাম অন্যতম।

তিনি বাংলাদেশের সর্বাধিক জনপ্রিয় দল, বিএনপি গঠন করেছেন–যে দল বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে। আজো গণতন্ত্রের জন্য সর্বোচ্চ ত্যাগ করে বিএনপির লক্ষ কোটি নেতাকর্মী ভয়াবহ নির্যাতনের স্বীকার। মহান স্বাধীনতার ঘোষক শহীদ জিয়া জীবনকে বাজী রেখে এবং স্ত্রীপুত্রকে শত্রুর হাতে জিম্মি রেখা মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিলেন। শহীদ জিয়ার দেশপ্রেম রক্ত দিয়া লেখা সোনালি ইতিহাস।
২৯মে পূর্বাহ্নে গাজীপুরের জজকোর্ট রোডস্থ সংগঠনের কার্যালয়ে স্বাস্থ্যবিধি মোতাবেক আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি অধ্যাপক মোঃ নজরুল ইসলাম।

সাধারণ সম্পাদক অধ্যাপক আকাশের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন বিশেষ অতিথি গাজীপুর জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক এড.জাকিরুল ইসলাম, জেটেব এর সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার এ বি এম রুহুল আমীন আকন্দ, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ও বিএনপি নেতা এড. আসাদুজ্জামান বিপ্লব, জেলা মৎসজীবী দলের যুগ্ম আহবায়ক আজহারুল ইসলাম মন্ডল, জেলা যুবদলের যুগ্মসম্পাদক হালিম শিকদার, জেলা স্বেচ্ছাসেবক দলের প্রসিক্ষণ বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম, জেলা জিয়া পরিষদের যুগ্মসম্পাদক এড.মেহেদী, এড.আবুল কালাম প্রমূখ।
###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর।
২৯/০৫/২০২১ ইং