গাজীপুরে সাবেক দুই ইউপি চেয়ারম্যানসহ আ’লীগের তিন নেতাকে দল থেকে বহিস্কার

আপডেট: ডিসেম্বর ১৯, ২০২১
0

গাজীপুর প্রতিনিধিঃ
গাজীপুর সদর উপজেলার বাড়িয়া ইউনিয়নের সাবেক দুই চেয়াম্যানসহ আওয়ামীলীগের তিন নেতাকে দল থেকে বহিস্কার করা হয়েছে। এদের মধ্যে দুইজন আওয়ামীলীগের বিদ্রোহী চেয়াম্যান প্রার্থী এবং একজন বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রত্যক্ষভাবে কাজ করছেন বলে অভিযোগে রয়েছে।
গাজীপুর জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন দেলু জানান, দলীয় সিদ্ধান্ত অমান্য করে জেলা আওয়ামীলীগের সদস্য মোঃ হাবিবুর রহমান খান সদর উপজেলার বাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী হওয়ায় আওয়ামীলীগের গঠনতন্ত্রের ৪৭ (১১) ধারা মোতাবেক তাকে জেলা আওয়ামীলীগের সদস্য পদ থেকে অব্যহতি পূর্বক বহিস্কার করা হয়। এর আগে বাড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক কমিটির পদ থেকে গত ১৩ ডিসেম্বর তাকে বহিস্কার করা হয়।
অপর দিকে দলীয় সিদ্ধান্ত অমান্য করে ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ নেওয়ায় আওয়ামীলীগ নেতা ও বর্তমান চেয়ারম্যান আক্তারউজ্জামান শুকুরকে বাড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক কমিটির সদস্য পদ থেকে বহিস্কার করা হয়। এছাড়া বিদ্রোহী প্রার্থী সাবেক চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা মোঃ হাবিবুর রহমান খানের পক্ষে কাজ করায় ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক কমিটির সদস্য পদ থেকে আসলাম সিকদারবে বহিস্কার করা হয়। সদর উপজেলা আওয়ামীলীগের আহবায়ক মোশারফ হোসেন দুলাল এ তিনজনের বহিস্কারের বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, আওয়ামীলীগের দলীয় প্রার্থীর বাইরে স্বতন্ত্র বা অন্য কোন প্রার্থীর পক্ষে আওয়ামীলীগের কোন নেতাকর্মী কাজ করলে এবং তার প্রমাণ পাওয়া গেলে তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। আগামি ২৬ ডিসেম্বর সদর উপজেলার বাড়িয়া ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।
###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর
তারিখঃ ১৯-১২-২০২১ইং