গাজীপুরে ২১ মামলার আসামি ছাত্রলীগ নেতা গ্রেফতার, বিদেশি পিস্তল ও ৩ রাউন্ড গুলি উদ্ধার

আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০২৩
0

স্টাফ রিপোর্টার, গাজীপুর :

গাজীপুরে ২১ মামলার আসামি ছাত্রলীগ নেতা রবিন সরদার ওরফে নুরুজ্জামান সরদারকে (২৯) একটি বিদেশি পিস্তল ও ৩ রাউন্ড গুলি সহ গ্রেপ্তার করেছে মেট্রোপলিটন পুলিশ। তাকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে গ্রেপ্তার করা হয়। বৃহষ্পতিবার জিএমপি’র উপ-পুলিশ কমিশনার (অপরাধ-উত্তর) আবু তোরাব মোঃ শামছুর রহমান তার কার্যালয়ে অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন। এসময় জিএমপি’র উপ-পুলিশ কমিশনার (অপরাধ-উত্তর) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ খায়রুল আলম, সহকারি কমিশনার (সদর জোন) ফাহিম আসজাদ ও বাসন থানার ওসি মোঃ আবু সিদ্দিক উপস্থিত ছিলেন।

গ্রেপ্তারকৃত রবিন সরদার ওরফে নুরুজ্জামান সরদার (২৯) শরিয়তপুরের গোসাইর হাট থানার মোল্লাকান্দি এলাকার মৃত রুহুল আমিন সরদার ওরফে আবুল কাশেম সরদারের ছেলে।

জিএমপি’র ওই কর্মকর্তা জানান, গত ৩ সেপ্টেম্বর মহানগরীর ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের সামনে থেকে ছাত্রলীগ নেতা রবিন সরদার ও তার সহযোগীরা ফেরদৌস নামের এক ছাত্রকে গাড়িতে উঠিয়ে অপহরণ করে নিয়ে পিস্তলের বাট দিয়ে ও ছুরিকাঘাতে আহত করে। তাকে শহরের একটি ক্লিনিক থেকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে পুলিশ। এঘটনায় রবিনকে প্রধান আসামী করে বাসন থানায় একটি মামলা দায়ের করা হয়। এরপ্রেক্ষিতে পুলিশের একাধিক টিম অভিযানে মাঠে নেমে দুইজনকে গ্রেপ্তার করে। মামলার প্রধান আসামী রবিন সরদার বুধবার বিমান যোগে চট্রগ্রাম থেকে ঢাকায় ফেরার গোপন সংবাদ পেয়ে এপিবিএন এর সহযোগিতায় জিএমপি’র বাসন থানা ও ডিবি পুলিশ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে তাকে গ্রেপ্তার করে। বাসন থানায় জিজ্ঞাসাবাদকালে তার দেওয়া তথ্যের ভিত্তিতে গাজীপুরের ওই কলেজের পার্শ্ববর্তী সুইপার কলোনির পরিত্যক্ত টিনের ঘরের আঁড়ায় লুকিয়ে রাখা একটি বিদেশী পিস্তল ও ৩ রাউন্ড গুলি উদ্ধার করে। গ্রেপ্তারকৃতের বিরুদ্ধে অস্ত্র, বিস্ফোরক, ধর্ষণ সহ বিভিন্ন অভিযোগে উত্তরাসহ গাজীপুরের বিভিন্ন থানায় ২১টি মামলা রয়েছে।

তিনি আরো জানান, গাজীপুর মহানগরীর ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ শাখা ছাত্রলীগের কমিটি শীঘ্রই গঠনের কথা। ফেরদৌস ও রবিন সরদার ওই কমিটির সভাপতি প্রার্থী। এনিয়ে গত কিছুদিন ধরে দু’পক্ষের মাঝে উত্তেজনা বিরাজ করছে। এরজেরেই ফেরদৌসকে অপহরণ করা হয় বলে প্রাথমিকভাবে তথ্য পাওয়া গেছে।
###