গাজীপুর বিক্ষোভ মিছিল আটক ১০ —আ’লীগ দেশকে অন্ধকারের দিকে ঠেলে দিচ্ছে—জামায়াত

আপডেট: অক্টোবর ১৫, ২০২৩
0

স্টাফরিপোর্টার, গাজীপুর।।
কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠা, আমীরে জামায়াত ডা: শফিকুর রহমানসহ আটককৃত সকল নেতা কর্মী ও উলামায়ে কেরামের মুক্তি এবং মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে শনিবার গাজীপুরে বিশাল বিক্ষোভ মিছিল বের করে মহানগর জামায়াত। মিছিল থেকে ফেরার পথে পুলিশ পথচারীসহ ১০ জনকে আটক করেছে বলে এক প্রেস বিজ্ঞতিতে দাবি করেছে নগর জামায়াত।
শনিবার দুপুর দেড়টায় মহানগর জামায়াতের সেক্রেটারি মো: খায়রুল হাসানের নেতৃত্বে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বোর্ড বাজার বাসস্ট্যান্ড থেকে মিছিলটি শুরু হয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের গাছা আঞ্চলিক কার্যালয়ের সামনে গিয়ে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্য ও মহানগর জামায়াতের সহকারি সেক্রেটারি মো: হোসেন আলীর সঞ্চালনায় কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্য গাজীপুর মহানগর জামায়াতের সেক্রেটারি মো: খায়রুল হাসান বক্তব্যে বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী দেশের যেকোন দুর্যোগ দুর্ভোগে মানুষের পাশে থাকে। সেটা হউক প্রাকৃতিক দুর্যোগ অথবা রাজনৈতিক দুর্যোগ। বর্তমানে আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশ গভীর রাজনৈতিক সংকটের আবর্তে নিমজ্জিত। আইনের শাসন নেই, বিচার বিভাগের স্বাধীনতা নেই, নেই মত প্রকাশের স্বাধীনতা। কেড়ে নেওয়া হয়েছে ভোট এবং ভাতের অধিকার। লাখো শহীদের রক্তে কেনা দেশের স্বাধীনতা এবং সার্বভৌমত্ব আজ হুমকির মুখে। জামায়াত নেতৃবৃন্দ দেশের জন্য অকাতরে হাসিমুখে জীবন বিলিয়ে দিয়েছেন। জামায়াত-শিবিরের লাখো কর্মী বাহিনী দেশের জন্য যেকোন ত্যাগ স্বীকার করতে প্রস্তুত। এমনকি জীবন দিতেও কুণ্ঠাবোধ করবে না। বিক্ষোভ মিছিলে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্য গাজীপুর জেলা জামায়াতের নায়েবে আমীর মাওলানা শেফাউল হক, জেলা সেক্রেটারি মো: সফি উদ্দিন, মহানগর কর্মপরিষদ সদস্য মো: নজরুল ইসলাম, শ্রমিক কল্যাণ ফেডারেশনের মহানগর সভাপতি মো: মহিউদ্দিন, ছাত্র শিবিরের মহানগর সভাপতি আব্দুল্লাহ আল নোমানসহ জামায়াত ও শিবিরের মহানগর এবং থানা পর্যায়ের বিপুল সংখ্যক নেতা-কর্মী মিছিলে অংশগ্রহণ করেন।
খায়রুল হাসান আরো বলেন, দেশের মানুষ আওয়ামী অপশাসনে অতিষ্ঠ। জুলুমবাজ সরকারকে এক মুহূর্তে আর ক্ষমতায় দেখতে চান না। আওয়ামী লীগ আজ দেশের জন্য বোঝা হয়ে দাঁড়িয়েছে। গোটা দুনিয়া থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ছে। নজিরবিহীন দুর্নীতি, দু:শাসন, লুটপাটের কারণে জনগণকে তারা ভয় পাচ্ছে। এই জন্য কেয়ারটেকার সরকারের অধীনে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিয়ে তাদের এতো ভয়। জনআতংকিত আওয়ামী সরকার তাই তাদের দলীয় সরকারের অধীনে আরেকটি প্রহসনের নির্বাচন করার পাঁয়তারা করছে। আমরা জানতে চাই আওয়ামীলীগ তো ৯৬ সালে দলীয় সরকারের অধীনে নির্বাচন করতে রাজি ছিল না। কেয়ারটেকার সরকারের দাবী আদায়ে হরতাল অবরোধ গাড়ি ভাঙচুর করেছিল। আজকে শুধু দলীয় স্বার্থে আওয়ামীলীগ একগুঁয়েমি করে দেশকে অন্ধকারের দিকে ঠেলে দিচ্ছে। তিনি সরকারের হটকারিতা পরিহার করে দেশবাসীর গণদাবী মেনে নিয়ে অবিলম্বে পদত্যাগ করে কেয়ারটেকার সরকারের দাবী মেনে নেওয়ার আহবান জানান।
এদিকে মিছিল শেষে ফেরার পথে পথচারীসহ ১০ জনকে আটক করে পুলিশ। অন্যায়ভাবে আটকের নিন্দা এবং প্রতিবাদ জানিয়ে এক যুক্ত বিবৃতিতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্য গাজীপুর মহানগরী জামায়াতের আমীর অধ্যাপক মুহাম্মদ জামাল উদ্দিন এবং মহানগর সেক্রেটারি মো : খায়রুল হাসান বলেন, শান্তিপূর্ণ মিছিল থেকে ফেরার পথে আটক করা সংবিধান এবং গণতান্ত্রিক রীতিনীতির পরিপন্থী। গ্রেফতার করে জুলুমবাজ সরকারের শেষ রক্ষা হবেনা। তারা অবিলম্বে আটককৃতদের মুক্তির দাবী জানান।- বিজ্ঞপ্তি।
###
মো. রেজাউল বারী বাবুল
স্টাফরিপোর্টার, গাজীপুর।
১৪-১০-২০২৩ইং