ফ্যাসিষ্ট সরকারের পতনের লক্ষ্যে যা যা করা দরকার সবই করতে হবে — আবদুস সালাম

আপডেট: অক্টোবর ১৫, ২০২৩
0

দেশকে মহাদুর্যোগ থেকে রক্ষা করতে ফ্যাসিষ্ট সরকারের পতনের লক্ষ্যে যা যা করা দরকার সবই করতে হবে, বলেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম বলেছেন। তিনি নেতাকর্মীদের সতর্ক করে বলেন, এখন আর ঘরে বসে থাকার সুযোগ নেই, আন্দোলনের সময় ঘরে বসে থাকলে আন্দোলন ব্যর্থ হবে, আর আন্দোলন ব্যর্থ হলে সবাইকে জেলে যেতে হবে।

আবদুস সালাম আরও বলেন, আর বেশী সময় নেই, সরকার যদি এক দফা দাবী না মানে তবে তাদেরকে আন্দোলনের মাধ্যমে পদত্যাগে বাধ্য করতে হবে।
আজ ১৪ অক্টোবর ২০২৩, শনিবার বিকেল ৫টায় নয়াপল্টনস্থ মহানগর বিএনপি’র কার্যালয়ের ভাসানী মিলনায়তনে ঢাকা মহানগর বিএনপি ও থানা সমন্বয় কমিটির সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন মহানগর বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম।
সভা সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদ।

বক্তব্য রাখেন বিএনপি’র আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ও মহানগর বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, নগর বিএনপি’র যুগ্ম আহবায়ক ইউনুস মৃধা, মোহাম্মদ মোহন, হারুন উর রশীদ হারুন, আব্দুস সাত্তার, এস কে সিকান্দার কাদির, হাজী মনির হোসেন সহ মহানগর ও থানা বিএনপি’র নেতৃবৃন্দ।
সভায় ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেন, ‘আমাদের দেশকে ফ্যাসিবাদ মুক্ত করে গণতন্ত্র উপহার দিবো, এটা আমাদের অঙ্গীকার। কারণ গণতন্ত্র ছিল আমাদের মুক্তিযুদ্ধের অন্যতম মূলমন্ত্র। তাই যেকোন মূল্যে হোক এই মূলমন্ত্র থেকে বিচ্যুৎ হওয়া যাবে না।’
ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদ বলেন, মহানগর নেতাকর্মীরা আজ ঐক্যবদ্ধ। যেকোন আঘাতের জবাব দেয়ার জন্য, আমরা গণতান্ত্রিক রাজনীতি করি, সরকার হটাতে গণতান্ত্রিক সকল পন্থাই ব্যবহার করা হবে।