গুইমারার ৩ ইউপিতে শান্তিপূর্ণ ভোট “উৎসবের নির্বাচন বিচ্ছিন্ন ঘটনায় শেষ”

আপডেট: নভেম্বর ১১, ২০২১
0

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি:: গুইমারা উপজেলার তিন ইউপিতে শান্তিপূর্ণ ভোট গ্রহণে মধ্য দিয়ে শেষ হলেও মাটিরাঙ্গার বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে শেষ হয়েছে দ্বিতীয় ধাপের নির্বাচন। গুইমারার উপজেলার সদর গুইমারা,হাফছড়ি ও সিন্ধুকছড়িতে প্রশাসনের কঠোর নজর দারীতে বৃহস্পতিবার সকল ৮টা থকে বিকাল ৪টা পর্যন্ত চলে শান্তিপূর্ণ ভোট। সকালে কিছুটা ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে বৃদ্ধি পায় ভোটার উপস্থিতি।

এদিকে-গুইমারায় সেনাবাহিনী,পুলিশ,বিজিবি,র‌্যাব,আনসার,স্টাইকিং ফোর্স এর টহলের কঠোর নিরাপত্তা জোরদারের ফলে কোন ধরনের সহিংসতা ছাড়াই ভোট গ্রহণ শেষ হয়।

মাটিরাঙ্গা উপজেলার ৭ ইউনিয়ন পরিষদের ভোটের আগের দিন রাতে বর্ণাল এলাকার ডাক বাংলা মুসলিমপাড়া শিবির এলাকায় বির্তকে জড়িয়ে বাহার মিয়া,শহিদ আহম্মদসহ ও তবলছড়িতে বাক-বিতন্ডা ও মারধরের ঘটনা ঘটে। গুইমারা রির্টানিং অফিসার রিকল চাকমা জানান, সকলের সহায়তায় সুশৃঙ্খল,অবাধ ও শান্তিপূর্ণ হয়েছে।

খাগড়াছড়ি পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ জানান, খাগড়াছড়ির গুইমারা উপজেলায় শান্তিপূর্ণ এবং মাটিরাঙ্গাসহ ১০ ইউপিতে ভোট গ্রহণে প্রশাসন তৎপর ছিল । তবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতার মাঠে কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটে এটাই স্বাভাবিক। আইন-শৃঙ্খলা স্বাভাবিক রয়েছে। খাগড়াছড়ি জেলায় পুলিশের তৎপরতা চলমান থাকবে এবং কোন ধরনের সহিসতা হবে না বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি