গুরুতর অসুস্থ সাবেক কেন্দ্রীয় সভাপতি অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দকে গ্রেপ্তারে ছাত্রশিবিরের তীব্র নিন্দা ও প্রতিবাদ

আপডেট: অক্টোবর ২৫, ২০২৩
0

গুরুতর অসুস্থ ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় প্রচার সম্পাদক অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দকে গ্রেপ্তারে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি রাজিবুর রহমান ও সেক্রেটারি জেনারেল মঞ্জুরুল ইসলাম বলেন, “আগামী নির্বাচনকে সামনে রেখে নিজেদের লজ্জাজনক পরিণতির আশঙ্কায় অবৈধ সরকারের ফ্যাসিবাদী আচরণ দানবীয় রূপ ধারণ করেছে। নির্বাচন নিয়ে অশুভ পরিকল্পনা বাস্তবায়ন করতে জামায়াত নেতাদের গ্রেপ্তার করা হচ্ছে।

কোনো কারণ ছাড়াই বুধবার বেলা ১১ টা ৮ মিনিটে উত্তরার ১৪ নম্বর সেক্টরের ১৮ নম্বর সড়কের বাসা থেকে তাঁকে আটক করা হয়। এ সময় তিনি গুরুতর অসুস্থ ছিলেন! মতিউর রহমান আকন্দের ওপেন হার্ট সার্জারি করা হয়েছে। গতকাল ২৪ অক্টোবর তাঁর এম আর আই করা হয়েছে। আজ হাসপাতালে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। এ সময় তাঁকে আটক করা হয়। এ গ্রেপ্তার সম্পূর্ণ অন্যায়, অমানবিক, অগণতান্ত্রিক ও অসাংবিধানিক।

রাজনৈতিক প্রতিহিংসা বাস্তবায়ন করতে এই অবৈধ স্বৈরাচারী সরকার হিংস্র আচরণ করছে। কোনো কারণ ছাড়াই একটি বৈধ ও গণতান্ত্রিক রাজনৈতিক দলের শীর্ষ নেতাদের নির্বিচারে গ্রেপ্তার নির্যাতন সরকারের অপরাজনীতিরই বিকৃত রূপ। গণতান্ত্রিক আন্দোলনে ভীত সরকার একের পর নির্যাতনের স্টিমরোলার চালাচ্ছে! ভয়াবহ পরিণতির আশঙ্কায় সরকার রাষ্ট্রীয় শক্তি ব্যবহার করে দমন-নিপীড়নের মাত্রা বাড়িয়ে দিয়েছে।”

নেতৃবৃন্দ আরও বলেন, “এই সরকারের ফ্যাসিবাদী হিংস্রতা সকল সীমা অতিক্রম করেছে। অবিলম্বে অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দকে বিনা শর্তে মুক্তি দিতে হবে। অন্যথায় তার সামান্য ক্ষতি হলে তার দায় সরকার এড়াতে পারবে না।”

নেতৃবৃন্দ অবিলম্বে অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দসহ গ্রেপ্তারকৃত সকল নেতাকর্মীদের মুক্তি দিতে সরকারের প্রতি আহ্বান জানান।