গোলাপগঞ্জে মিথ্যা মামলায় অটোরিকশা চালক আরিফ জেলহাজতে, প্রত্যাহারের দাবীতে মানববন্ধন

আপডেট: জুলাই ৮, ২০২৩
0

গোলাপগঞ্জ প্রতিনিধি: গোলাপগঞ্জে ভাদেশ্বর সিএনজি অটোরিকশা(৭০৭) উপ-শাখার চালক আরিফ মিয়া উপর পুলিশের হয়রানি মুলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৭ জুলাই) উপজেলার ভাদেশ্বর মোকাম বাজারে ভাদেশ্বর সিএনজি অটোরিকশা(৭০৭) উপ-শাখার সভাপতি কয়েস আহমদ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন শ্রমিক নেতা ইমরান আহমেদ, আরিফের পিতা পাখি মিয়া।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় উপ-শাখার সাধারণ সম্পাদক ফয়জুর রহমানের সঞ্চালনায় উপস্থিত ছিলেন ভাদেশ্বর সিএনজি অটোরিকশা উপ-শাখার সাংগঠনিক সম্পাদক সেবুল আহমদ, ভাদেশ্বর মোকাম বাজার বণিক সমিতির সহ-সভাপতি ফলিক আহমদ, বিশিষ্ট ব্যবসায়ী লুলু আহমদ, উপ-শাখার সদস্য সাজু আহমদ, হোসেন আহমদসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তারা বলেন, পূর্ব শত্রুতার জেরে সহজ সরল অটোরিকশা চালক আরিফ আহমদকে পরিকল্পিত ভাবে ২ জুলাই বিকেল সাড়ে ৩ টার দিকে উপজেলার ভাদেশ্বর মোকাম বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ ও আরিফ মিয়ার পরিবারের সদস্যরা গোলাপগঞ্জ মডেল থানায় যোগাযোগ করলে বলা হয় তাকে একটি নম্বর বিহীন মোটর সাইকেল চুরির অভিযোগে সন্দেহভাজন হিসেবে আনা হয়েছে বলে জানায় পুলিশ। পরবর্তীতে থানায় দু’দিন রাখার পর বাদেপাশা ইউনিয়নের আমকোনা-২ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অফিস কক্ষে চুরির ঘটনায় আসামী করে জেলহাজতে প্রেরন করা হয়।

মানববন্ধনে মিথ্যা মামলাটি প্রত্যাহারের জোর দাবী জানিয়ে বক্তারা আরোও বলেন, ক্ষমতাসীন দলীয় একজন নেতার ইশারায়, একটি মামলার সন্দেহভাজন হিসেবে আরিফকে থানায় নিয়ে অন্য আরেকটি মামলার আসামী করা হয়েছে। যা অত্যান্ত দু:খজনক। অবিলম্বে তার উপর থেকে যদি মিথ্যা-বানোয়াট মামলাটি প্রত্যাহার না করা হয়, তাহলে আমরা সিলেট জেলা শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দের সাথে আলোচনা করে আগামীতে বড় পরিসরে মানববন্ধন সহ বিভিন্ন কর্মসূচি পালন করা হবে। পাশাপাশি ন্যায় বিচার চেয়ে শ্রীঘই সিলেটের ডিআইজি ও পুলিশ সুপার বরাবরে লিখিত আবেদন করা হবে।