চরফ্যাশনে পঁচা বাসি খাবার মজুদের দায়ে ২০,০০০ টাকা জরিমানা

আপডেট: জুলাই ৫, ২০২১
0

মোঃ সিরাজুল ইসলাম
চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি:

চরফ্যাশন উপজেলার দুলারহাট বাজারে
অস্বাস্থ্যকর পরিবেশ ও বাসি-পচা খাবার মজুদের কারণে করোনা মহামারি মধ্যে ভেজালবিরোধী ভ্রাম্যমাণ আদালত দুলারহাটে আম্মাজান হোটেলকে ভোক্তা অধিকার আইনের ২৬৯ ধারা মতে বিশ হাজার টাকা জরিমানা করেন।

বাইরে ফিটফাট, ক্রেতাদের বসার স্থানও পরিচ্ছন্ন। তবে অন্দরমহলের চেহারা ভিন্ন। রান্নাঘরে কটু গন্ধ, ফ্রিজে বাসি-পচা খাবার, মেঝেতে আবর্জনা। এমনিতে ভোক্তাদের আস্থায় থাকা আম্মাজান হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট সোমবার(৫ জুলাই) সাড়ে এগারো টায় জরিমানা করেছে ভ্রামাণ আদালত। ভেজালবিরোধী অভিযানে ম্যাজিস্ট্রেট হোটেলটির রান্নাঘরে ঢুকে দেখেন চরম অস্বাস্থ্যকর পরিবেশ। তখন ২০,০০০হাজার টাকা জরিমানার পাশাপাশি মালিক ও ম্যানেজারকে করা হয়েছে চূড়ান্ত সতর্ক।

ভেজালবিরোধী ভ্রাম্যমাণ আদালত দুলারহাট বাজারের বিভিন্ন হোটেল ও মাছ বাজারে অভিযান চালায় বাজার এলাকায়। এসময় উপস্থিত ভ্রামমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন, ১১’৩০ মিনিটের সময় অভিযান শুরু হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিনের নেতৃত্বে টিম বিজিবি মোবাইল টিমের সহযোগিতায় আম্মাজান হোটেল অ্যান্ড রেস্টুরেন্টে অভিযান চালিয়েছে। দুলারহাট বাজার কাপুড়িয়া পট্টিতে অবস্থান এ রেস্তোরাঁ। অভিযানের সংবাদ পেয়ে ছুটে আসেন মালিক আবদুল জলিল মিয়া। তবে পরিস্থিতি অনুকূলে নয় বুঝতে পেরে তিনি দ্রুত স্থান ত্যাগ করেন। উপস্থিত সাংবাদিকদের বলেন, ‘আমি তো পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার চেষ্টা করি। স্টাফরা কিছুটা নোংরা করেছে। এখন শাস্তি তো পেতেই হবে।’
ম্যাজিস্ট্রেট এ সময় রেস্টুরেন্টের রান্নাঘরে ঢুকে প্রস্তুত করা খাবারের পাশাপাশি বিভিন্ন মালপত্র পর্যবেক্ষণ করেন। দেখা যায়, রান্নাঘরের মেঝে নোংরা-আবর্জনাপূর্ণ। অপরিচ্ছন্ন জায়গাতেই রাখা হয়েছে বিভিন্ন প্রস্তুত করা নানা খাবার। সব কিছু মিলিয়ে অপরিচ্ছন্ন ও অস্বাস্থ্যকর পরিবেশের কারণে এই জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়।