চাঁদপুরে হাইমচর স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটির ক্যারিয়ার গাইডলাইন প্রোগ্রাম

আপডেট: মে ১০, ২০২১
0

ইমরান মাহমুদ,চাঁদপুর:

চাঁদপুর জেলার হাইমচর উপজেলার শিক্ষার্থীদের ঐতিহ্যবাহী ছাত্র ও সমাজকল্যাণ মূলক সংগঠন স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটি হাইমচর এর ক্যারিয়ার গাইডলাইন ও ইফতার অনুষ্ঠান -২০২১, ৩ ধাপে হাইমচর উপজেলার ৪ টি ইউনিয়নের এইচ এস সি, আলিম ও বিশ্ববিদ্যালয় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হয়েছে।দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীদের নিয়ে এই সংগঠন।

১ম ধাপের প্রোগ্রামটি ২৯ এপ্রিল বিকাল ৩ টা থেকে চরভৈরবী অঞ্চলে অনুষ্ঠিত হয়েছে। স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটি হাইমচর সভাপতি বুলবুল ইসমাইল এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোঃ এনামুল হক এর সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটি হাইমচর এর নির্বাহী পরিষদ সদস্য ও পল্লী সঞ্চয় ব্যাংক হাইমচর এর শাখা ব্যবস্থাপক জিল্লুর রহমান জুয়েল, হাইমচর সরকারি মহাবিদ্যালয় এর প্রভাষক মোঃ রবিউল্লাহ রবিন, প্রভাষক আমিনুল ইসলাম চঞ্চল, ৩৯ নং নীলকমল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ‌লিয়াকত হো‌সেন সবুজ, জহির রায়হান সহ প্রমুখ।

২য় ধাপের প্রোগ্রামটি ৪ মে হাইমচর সরকারি মহাবিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটি হাইমচর এর উপদেষ্টা ও হাইমচর সরকারি মহাবিদ্যালয়ের অধক্ষ জনাব মনোয়ার হোসেন মোল্লা এর সভাপতিত্বে এবং স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটি হাইমচর এর সভাপতি বুলবুল ইসমাইল এর সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটি হাইমচর এর উপদেষ্টা ও হাইমচর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এম এ মান্নান, হাইমচর সরকারি মহাবিদ্যালয় এর প্রাক্তন সহকারী অধ্যাপক জনাব মোখলেছুর রহমান মুকুল,স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটি হাইমচর এর নির্বাহী পরিষদ সদস্য ও পল্লী সঞ্চয় ব্যাংক হাইমচর এর শাখা ব্যবস্থাপক জিল্লুর রহমান জুয়েল, স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটি হাইমচর এর সাবেক সাধারণ সম্পাদক ও হাইমচর সরকারি মহাবিদ্যালয় এর ইংরেজি প্রভাষক ইসমাইল হোসেন সবুজ, প্রভাষক আব্বাস আলী, আক্তার হোসেন এবং আমিনুল ইসলাম চঞ্চল।

৩য় ধাপের প্রোগ্রামটি ৮ মে সকাল ১০টা থেকে চরাঞ্চলের এইচ এস সি, আলিম ও বিশ্ববিদ্যালয় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের নিয়ে এম জে এস কে এন এস জুনিয়র হাই স্কুলে অনুষ্ঠিত হয়েছে। স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটি হাইমচর সভাপতি বুলবুল ইসমাইল এর সভাপতিত্বে এবং স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটি হাইমচর এর সাধারণ সম্পাদক মোঃ এনামুল হক এর সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এম জে এস কে এন এস জুনিয়র হাই স্কুলের প্রধান শিক্ষক জনাব মোঃ সবুজ হোসেন।

ক্যারিয়ার গাইডলাইন প্রোগ্রামে আলোচনা রেখেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়,পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,বশেমুরবিপ্রবি, সরকারি তিতুমীর কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, ইডেন মহিলা কলেজে অধ্যয়নরত হাইমচর এর কৃতি শিক্ষার্থীবৃন্দ।

ক্যারিয়ার গাইডলাইন ও ইফতার অনুষ্ঠান প্রোগ্রামের ব্যবস্থাপক হিসেবে ছিলেন স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটি হাইমচর এর সাংগঠনিক সম্পাদক মোশাররফ হোসেন নয়ন, আব্দুল্লাহ, তিতুমীর কলেজ সাধারণ সম্পাদক মোঃ শরীফুল ইসলাম,মতিউর রহমান, মোহাইমিনুল ইসলাম, মানিক, আব্দুস সোবহান প্রমুখ।