সৈয়দপুরে সুবিধা বঞ্চিত শতাধিক শিশু পেলো নতুন জামা আর ঈদ সেলামী

আপডেট: মে ১০, ২০২১
0

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ
ঈদে নতুন জামার শখ কার না থাকে। কিন্তু সব শিশুর কি তা জোটে? ৮ বছরের সামির। বাবা নেই। করোনাকলে দিন মজুর মা কর্মহীন হয়ে পড়ায় ঈদের নতুন জামা নেওয়াতে ছিল শংকা। অনেকদিন ধরে তার নতুন কোনো জামা নেই, এই জামা পেয়ে তার যে কী আনন্দ!

ঠিক এরুপ এতিম, অসহায় আর লকডাউন পরিস্থিতির শিকার শতাধিক সুবিধাবঞ্চিত শিশুদের হাতে ঈদের নতুন জামা আর ঈদের সেলামী তুলে দিয়েছে নীলফামারীর সৈয়দপুরের স্বেচ্ছাসেবী সংগঠন আমাদের প্রিয় সৈয়দপুর।
সোমবার (১০ মে) সকালে শহরের গোলাহাট রাজ্জাকিয়া গফুরিয়া মাদ্রাসা মাঠে শিশুদের ঈদের ওই নতুন জামা উপহার দেয় সংগঠনের সদস্যরা।

সাংবাদিক এম আর আলম ঝন্টু প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে শিশুদের হাতে নতুন পোশাক তুলে দেন। উপস্থিত ছিলেন ২নং ওয়ার্ড কাউন্সিলর মোস্তাফিজুর রহমান সরকার মুন্না, গফুরিয়া মাদ্রাসার সুপারিনটেনডেন্ট মোঃ রফিকুল ইসলাম, আমাদের প্রিয় সৈয়দপুর সংগঠনের ওয়াকার আনসারী, এসরার আনসারী, নওশাদ আনসারী, সামিউল আলিম, রাজা, সাজু, রাজা, প্রমুখ।

হাতে নতুন পোশাক আর সেলামী পেয়ে মহাখুশি অসহায় শিশু কাশফি। বাবা লকডাউনে কর্মহীন। আর মাত্র কয়েকদিন পরেই ঈদ। এখনো তার জন্য নতুন কোনো জামা কিনতে পারেনি বাবা। আমাদের প্রিয় সৈয়দপুর সংঠনের নতুন পোশাক পেয়ে তার খুবই খুশি লাগছে। এখন ঈদ তার ভালই কাটবে তার।

সংগঠনের এসরার আনসারী বলেন, এই বছরে ১১৪ জন অসহায় মানুষ আর শিশুদের ঈদের নতুন পোশাকের ব্যবস্থা করেছি আমরা। কোভিডের কারনে বড় আনুষ্ঠানিকতা আয়োজন না থাকলেও আমাদের সংগঠনের সদস্যরা অসহায়দের বাসায় বাসায় নতুন পোশাক পৌছে দিচ্ছে। বাসায় বাসায় পৌছে দেওয়ার এই ধারাবাহিকতা ঈদের আগের দিন পর্যন্ত থাকবে। উপহার হিসেবে সামান্য হলেও শিশুদের মুখের হাসি আর ওদের প্রাপ্তির আনন্দই আমাদের স্বার্থকতা। এছাড়া চাঁদ রাতে শতাধিক মানুষকে দেওয়া হবে সেমাই, চিনি, দুধ।

উল্লেখ্য ২০১৪ সাল থেকে খুব সামান্য আয়োজনে এসব শিশুদের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করে আসছে সংগঠনটি। প্রতি বছরই ধীরে ধীরে বাড়ছে এর পরিধি। এবারও শতাধিক শিশুদের হাতে ঈদের নতুন পোশাক পৌছে দিয়েছে তারা। সদস্য আর সুহৃদদের নিজস্ব তহবিল থেকেই তারা ছিন্নমূল শিশুদের নিয়ে কাজ করে আসছে।