চুয়েটে নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগের প্রতিষ্ঠার যুগপূর্তি উৎসব পালিত

আপডেট: মার্চ ৮, ২০২২
0

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগের প্রতিষ্ঠার যুগপূর্তি উৎসব উদযাপিত হয়েছে। আজ ৮ই মার্চ (মঙ্গলবার) ২০২২ খ্রি. এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানমালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

এতে বিশেষ অতিথি ছিলেন স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল হাছান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল হাছান।

এ সময় প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. সুনীল ধর, পুরকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের সাবেক বিভাগীয় প্রধানগণ, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, বিভাগের শিক্ষকম-লীসহ বিভিন্ন অফিস প্রধান ও দপ্তর প্রধানবৃন্দ।

দুই পর্বের অনুষ্ঠানে সকাল ১০.৪০ টায় ইউআরপি বিভাগের সেমিনার কক্ষে আয়োজন করা হয় ‘নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের ১২তম প্রতিষ্ঠাবার্ষিকী’ উৎসব। এতে সভাপতিত্ব করেন নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের বিভাগীয় প্রধান ড. মুহাম্মদ রাশিদুল হাসান। এরপরে সকাল ১১.০০ টায় স্থাপত্য বিভাগের সেমিনার কক্ষে আয়োজন করা হয় ‘বিভাগের যুগপূর্তি’ উৎসব। এতে সভাপতিত্ব করেন স্থাপত্য বিভাগের বিভাগীয় প্রধান জনাব কানু কুমার দাশ। উল্লেখ্য, ২০১০ সালের ৮ই মার্চ থেকে বিভাগ দুটি যাত্রা করে।