ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষ্যে চুয়েট বঙ্গবন্ধু পরিষদের ভার্চুয়াল আলোচনা সভা

আপডেট: মার্চ ৮, ২০২২
0

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ বঙ্গবন্ধু পরিষদের আয়োজনে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষ্যে এক ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করা হয়েছে। গতকাল ৭ই মার্চ ২০২২ খ্রি. সন্ধ্যা ৭.০০ টায় উক্ত ওয়েবিনারে প্রধান অতিথি ছিলেন চুয়েট বঙ্গবন্ধু পরিষদের প্রধান পৃষ্ঠপোষক ও মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

চুয়েট বঙ্গবন্ধু পরিষদের আহবায়ক ও যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. জামাল উদ্দিন আহাম্মদের সভাপতিত্বে বঙ্গবন্ধু পরিষদের সদস্য ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়রিং বিভাগের অধ্যাপক ড. কৌশিক দেব, বঙ্গবন্ধু পরিষদের সদস্য ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়রিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক, পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. সুদীপ কুমার পাল, বঙ্গবন্ধু পরিষদের সদস্য ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়রিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সামসুল আরেফিন, ইলেট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. কাজী দেলোয়ার হোসেন, বঙ্গবন্ধু পরিষদের সদস্য ও গণিত বিভাগের অধ্যাপক ড. উজ্জ্বল কুমার দেব, রসায়ন বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এম.কে. জিয়াউল হায়দার, পুরকৌশল বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. বশির জিসান, পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ ইসলাম মিয়া, বঙ্গবন্ধু পরিষদের সদস্য এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের জনাব এটিএম শাহজাহান, বঙ্গবন্ধু পরিষদের সদস্য এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের জনাব শাহজালাল মিশুক, বঙ্গবন্ধু পরিষদের সদস্য ও যন্ত্রকৌশল বিভাগের চিফ টেকনিক্যাল অফিসার প্রকৌশলী সৈয়দ মোহাম্মদ ইকরাম।

ভার্চুয়াল অনুষ্ঠানটি পরিচালনা করেন চুয়েট বঙ্গবন্ধু পরিষদের সদস্য সচিব ও মানবিক বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল হাছান। উক্ত অনুষ্ঠানে বঙ্গবন্ধু পরিষদের অন্যান্য সদস্যবৃন্দ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ অংশগ্রহণ করেন।

বঙ্গবন্ধু পরিষদের ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, “নতুন প্রজন্মকে মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ বিষয়ে আকৃষ্ট করতে হবে। বঙ্গবন্ধু পরিষদের সকলকে দায়িত্বশীল থাকতে হবে। কারণ প্রতিক্রিয়াশীল গোষ্ঠি নানা ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। অপশক্তির অপচেষ্টা রুখে দিতে হবে। মুক্তিযুদ্ধের সপক্ষের সরকারকে সহেেযাগিতা করতে হবে। সরকারের উন্নয়ন অগ্রগতির রাজনীতিতে ভূমিকা রাখতে হবে। আমাদের সকলের সামনে আগামী জাতীয় নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। স্বাধীনতার বিপক্ষের শক্তি যাতে ক্ষমতায় আসতে না পারে সে ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে।” এর আগে ৭ই মার্চের সকালে বিশ্ববিদ্যালয়ে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন চুয়েট বঙ্গবন্ধু পরিষদের নেতৃবৃন্দ।