ছাতকে দলিল লিখক সমিতির অনির্দিষ্টকালের কলম বিরতি

আপডেট: মার্চ ১, ২০২২
0

ছাতক সবাদদাতাঃ
ছাতক সাবরেজিস্টার অফিসের দলিল লিখকরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি(কলম বিরতি) পালন করতে যাচ্ছেন। মঙ্গলবার থেকে এ কর্মবিরতি শুরু করবেন তারা। সোমবার সন্ধ্যায় বাংলাদেশ দলিল লিখক সমিতি ছাতক উপজেলা শাখার এক প্রেস ব্রিফিংয়ে উপজেলা দলিল লিখক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দরা সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

সাব -রেজিস্ট্রার ফখরুল ইসলাম ও সাব রেজিস্ট্রার অফিসের প্রধান সহকারী আব্দুর রহিমের সাথে কার্যালয়ে ছাতক পৌর সভার মেয়রের বড় ভাই কামাল চৌধুরীর অশালীন আচরণ, হুমকি ও সরকারি কাজে বাঁধা প্রদান করা সর্বোপরি সোমবার বিকেলে সাব রেজিস্ট্রার কার্যালয়ে এসে দলিল লিখক সমিতির সভাপতি আলহাজ্ব গিয়াস উদ্দিনসহ একাধিক দলিল লিখক কে(ডিড রাইটার) গালি-গালাজ, অপমান ও লাঞিত করা সহ সরকারি কাজে বাঁধা প্রদানের প্রতিবাদে দলিল লিখক সমিতির নেতৃত্বে দলিল লিখকগন (ডিড রাইটার) অনির্দিষ্টকালের কর্মবিরতিতে যাচ্ছেন।

জানাযায় গত ৭ ফেব্রুয়ারি কামাল চৌধুরী প্রথমে সাব-রেজিস্ট্রার কার্যালয়ে এসে সাব রেজিস্ট্রার ও অফিস সহকারীকে লাঞ্চিত করেন। বিষয়টি ধামাচাপা দিতে পরে তিনি জেলা রেজিস্ট্রারের কাছে ছাতক অফিসে বিভিন্ন দুর্নীতি হচ্ছে মৌখিকভাবে এমন অভিযোগ দেন। মৌখিক এ অভিযোগের কারণে গত ১৪ ও ১৫ ফেব্রুয়ারি জেলা রেজিস্ট্রার মফিজুর রহমান ছাতক অফিসে এসে তদন্ত করে এসবের কোনো সত্যতা পাননি। সোমবার (২৮ ফেব্রুয়ারি) আবারও অফিসে আসেন কামাল চৌধুরী। তিনি সাব-রেজিস্ট্রারের খাস কামরায় বসেই দলিল লিখকদেরকে অশালীন ভাষায় গালা-গালি করেন। এক পর্যায়ে ২/৩ জন মোহরারদের লাঞ্চিত করে সরকারি কাজে বাঁধা প্রদান করেন। এ ঘটনায় তাৎক্ষনিক বাংলাদেশ দলিল লিখক সমিতি ছাতক শাখার জরুরি সভা অনুষ্ঠিত হয়।

এ সভায় সর্বসম্মতিতে কর্মবিরতি পালনের সিদ্ধান্ত হয়েছে। সোমবার সন্ধ্যায় প্রেস ব্রিফিং কালে দলিল লিখক সমিতির সভাপতি আলহাজ্ব গিয়াস উদ্দিন তালুকদার,সাধারণ সম্পাদক রঞ্জন কুমার দাস, সাবেক চেয়ারম্যান কাজী আনোয়ার মিয়া আনু, সাবেক চেয়ারম্যান শাহাজুল ইসলাম, দলিল লিখক সমিতির সদস্য রঞ্জিত কুমার চৌধুরী, খুরশিদ মিয়া,শফিকুল ইসলাম, আব্দুস সাত্তার,মুহিবুল হক,নুরুল ইসলাম, ফয়ছল আহমেদ, বাকি বিল্লাহ, মুরাদ মিয়া,ওয়াছির আলী, আব্দুল মমিন, আব্দুস সালাম নোমান, আব্দুল কাইয়ুম, নজমুল হোসেন, লিকছন দাস,সুমন মিয়া,কদর আলী, হিফজুল বারী শিমুল, দেলোয়ার হোসেন নাজমুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। তারা জানান বিষয়টি জেলা রেজিস্ট্রার,জেলাও দলিল লিখক সমিতিকে অবহিত করা হয়েছে।