ছাতকে মুক্তিযোদ্ধা মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক- ‘সরকার বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে কাজ করছে’

আপডেট: ডিসেম্বর ৩১, ২০২১
0

ছাতক প্রতিনিধিঃ
মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি বলেছেন, বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ডাকে সারা দিয়ে এদেশের মুক্তিযোদ্ধারা ৯ মাস যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। স্বাধীনতার পর বীর মুক্তিযোদ্ধাদের যথাযথ মর্যাদা-সম্মান ও সুযোগ-সুবিধা বৃদ্ধির জন্য বঙ্গবন্ধু সুযোগ্য উত্তারাধীকারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার বীরনিবাস নির্মাণ করা হচ্ছে, বাড়ানো হয়েছে সম্মানী ভাতা। শুক্রবার সকালে স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষে ছাতক শহরের শেখ রাসেল মিনি ষ্টেডিয়ামে (মন্টুবাবু খেলার মাঠ) মুক্তিযোদ্ধা-জনতা মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সুনামগঞ্জ জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে আয়োজিত সমাবেশে মন্ত্রী আরও বলেন, চার দলীয় বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে উন্নয়নের বদলে দূর্নীতিতে চ্যাম্পিয়ান হয়ে ছিলো। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার গড়তে কাজ করছে। আগামীতে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকল বীর মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।
ছাতক-দোয়ারাবাজার মুক্তিযোদ্ধা মুক্তিযোদ্ধা কমান্ড কর্তৃক আয়োজিত বীর মুক্তিযেদ্ধা আমির আলী বাদশার পরিচালনায় মহাসমাবেশে প্রধান বক্তার বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৫ আসনের এমপি মুহিবুর রহমান মানিক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাবেক এমপি ও সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মতিউর রহমান, সিলেট-৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিব, সংরক্ষিত-২১ আসনের এমপি এডভোকেট শামীমা শাহরিয়ার, সুনামগঞ্জ জেলা সাধারণ সম্পাদক ব্যরিস্টার এনামুল কবির ইমন, ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান, ছাতক পৌরসভার সাবেক মেয়র আলহাজ¦ আব্দুল ওয়াহিদ মজনু। স্বাগত বক্তব্য রাখেন, ছাতক উপজেলা কামান্ডের সাবেক কমান্ডার আনোয়ার হোসেন তোতা মিয়া।
শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, হাবিব ওমর ফারুক ও গীতা পাঠ করেন, বাবুল রায়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা মামনুর রহমান, দোয়ারাবাজার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ইদ্রিছ আলী (বীর প্রতীক)। মন্ত্রী সমাবেশ স্থলে পৌছার পূর্বেই মুক্তিযোদ্ধা-জনতার মিছিলে মিছিলে পুরো শহর মুখরিত হয়। এরআগে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক ঢাকা থেকে হেলিকপ্টার যোগে ছাতক পৌছে সকাল পৌনে ১১টায় পৌরসভা ভবন সংলগ্ন এলাকায় নবনির্মিত ‘ছাতক উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। ##

আমিনুল ইসলাম হিরন
ছাতক, সুনামগঞ্জ।
তারিখ : ৩১-১২-২০২১।