জাপান অলিম্পিক দেখার জন্য স্থানীয় দর্শক-মিডিয়াকে অনুমোদন দিচ্ছে

আপডেট: জুন ৯, ২০২১
0
rauters

জাপান টোকিও অলিম্পিকের কোভিড -১৯ মহামারী সত্ত্বেও দেশীয় দর্শকদের অনুমতি দেওয়ার দিকে ঝুঁকছে । বুধবার গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ভাইরাসের সংক্রমণ রোধে বিদেশী মিডিয়ার গতিবিধি পর্যবেক্ষণের পরিকল্পনা করছেন আয়োজকরা।

অসাহী পত্রিকা সূত্রের বরাত ছাড়াই জানিয়েছে, জাপানের আরও বেশিরভাগ সরকারী কর্মকর্তা এবং ২০২০ টোকিও অলিম্পিকের আয়োজকরা গার্হস্থ্য দর্শকদের সাথে গেমস অনুষ্ঠিত হওয়ার পক্ষে আছেন কারণ কোভিড -১৯ টি ভ্যাকসিন চালু হয়েছে এবং মামলার সংখ্যা হ্রাস পেয়েছে, অসাহী পত্রিকা সূত্রের বরাত ছাড়াই জানিয়েছে।

এটি প্রায় এক মাস আগে তাদের অবস্থানের বিপরীতে যখন প্রধানমন্ত্রী ইয়োশিহিদ সুগার প্রশাসনের মধ্যে এমন একটি পরিবেশ ছিল যে ২৩ শে জুলাই শুরু হওয়া গেমসটি দর্শকদের ছাড়াই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, প্রতিবেদনে বলা হয়েছে।সামার গেমসটি সরকারী ও চিকিত্সা বিশেষজ্ঞদের তীব্র বিরোধিতা দেখে উদ্বেগ প্রকাশ করেছে যে এই ইভেন্টটি আরও সংক্রমণ এবং চিকিত্সা সুবিধাগুলি নিয়ে যেতে পারে, সুগার প্রশাসনের আশ্বাস সত্ত্বেও গেমসটি নিরাপদে অনুষ্ঠিত হতে পারে।

মঙ্গলবার টোকিওর প্রেসিডেন্ট সিকো হাশিমোটো বলেছেন যে জনগণের উদ্বেগ লাঘব করার প্রয়াসে তারা প্রাক-নিবন্ধিত অঞ্চল ছেড়ে না যায়, তা নিশ্চিত করার জন্য বিদেশী মিডিয়াগুলি নিবিড় পর্যবেক্ষণ করা হবে। আরও পড়ুন
আশাহী এবং অন্যান্য স্থানীয় মিডিয়া জানায়, বিদেশি মিডিয়াগুলি জিপিএসের মাধ্যমে পর্যবেক্ষণ করা হবে এবং স্থানীয় বন্ধুবান্ধব বা অন্যান্য নিবন্ধিত অঞ্চলগুলির বাড়িতে যেতে দেওয়া হবে না।