জাবি ভিসির মৃত্যুতে শওকত মাহমুদ ও ডা এ. জেড. এম জাহিদ হোসেনের শোক

আপডেট: আগস্ট ২১, ২০২১
0

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য, বিশিষ্ট অর্থনীতিবিদ অধ্যাপক ড. খন্দকার মোস্তাহিদুর রহমান কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে গত ২০ আগস্ট ২০২১ শুক্রবার দুপুর ৩টা ৩০ মিনিটে ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহী রাজিউন।

দেশ বরেন্য এই শিক্ষাবিদের মৃত্যুতে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের পক্ষ থেকে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএসপিপি এর ভারপ্রাপ্ত আহ্বায়ক, বিএফইউজে ও জাতীয় প্রেস ক্লাব এর সাবেক সভাপতি, বিশিষ্ট সাংবাদিক জনাব শওকত মাহমুদ ও বিএসপিপি এর সদস্য সচিব অধ্যাপক ডা. এ. জেড. এম জাহিদ হোসেন।

আজ এক শোকবার্তায় সম্মিলিত পেশাজীবী পরিষদের পক্ষ থেকে মরহুম এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে তারা বলেন, তিনি ছিলেন একজন গুনী ও সজ্জন ব্যক্তি। বিশ্ববিদ্যালয়ের অধ্যাপনায় তিনি যেমন ছিলেন নিবেদিত তেমনি ছিলেন সততা ও নিষ্ঠার প্রতীক।

তিনি ছিলেন জাতীয়তাবাদী আদর্শে বিশ্বাসী একজন সাচ্চা দেশপ্রেমিক। শত জুলুম নির্যাতনেও তিনি তার আদর্শ ও কর্তব্যে ছিলেন অটল। তার মৃত্যুতে জাতীয়তাবাদী শক্তির এক অপূরনীয় ক্ষতি হলো। শিক্ষা ক্ষেত্রে এবং জাতীয়তাবাদী আদর্শকে উজ্জীঁবিত করতে তার অবদানের কথা চিরস্বরনীয় হয়ে থাকবে।

বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ তাঁর শোকাহত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছে। মহান আল্লাহ তাঁকে জান্নাতুল ফেরদাউস নসিব করুন। আমিন।