জিএমপি’র ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২৩
0
file photo

স্টাফ রিপোর্টার, গাজীপুর \ কেক কেটে, বেলুন ও পায়রা উড়িয়ে এবং বর্ণাঢ্য র‍্যালীসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে শনিবার গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) পঞ্চম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ও গাজীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আ.ক.ম. মোজাম্মেল হক এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিষ্ঠা বার্ষিকীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন

দিবসটি উপলক্ষে দুপুরে গাজীপুর মহানগরের বাসন থানাধীন নলজানি এলাকায় জিএমপির সদর দপ্তরে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা হয়। বিকেলে সদর দপ্তরের সামনে থেকে বের করা হয় একটি বর্ণাঢ্য র‍্যালী। র‍্যালীতে ফুল দিয়ে সজ্জিত ঘোড়ার গাড়ি ও বাদকদল নিয়ে জিএমপি’র সদস্যরা অংশ নেন। র‍্যালিটি ঢাকা-গাজীপুর সড়ক প্রদক্ষিণ করে ফের সদর দপ্তরের সামনে গিয়ে শেষ হয়।

র‍্যালীতে প্রধান অতিথিসহ সংরক্ষিত মহিলা আসনের এমপি শামসুন নাহার ভূঁইয়া, বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি (ক্রাইম এন্ড অপারেশন) মো. আতিকুল ইসলাম, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. মাহবুব আলম, গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। রাতে স্থানীয় বাংলাদেশ ধান গবেষণা ইন্সটিটিউট অডিটরিয়ামে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

জিএমপি কমিশনার বলেন, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) প্রতিষ্ঠালগ্ন থেকে সকলের সহযোগিতায় সুনামের সঙ্গে এগিয়ে যাচ্ছে। নানা প্রতিকুলতা কিংবা চ্যালেঞ্জকে জয় করার মানসে এ ইউনিটের সকল সদস্য একটি পরিবার হয়ে কাজ করছে। মহানগর এলাকায় অপরাধ নিয়ন্ত্রণে জনগণের সহায়তায় নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে। এছাড়াও শহরের যানজট নিরসনে আমাদেও মেট্রোপলিটনের ট্রাফিক পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিট পুলিশিং এর মাধ্যমে সাধারণ মানুষের দোড়গোড়ায় সেবা পৌছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ। সেবা নিতে জনগণকে এখন আর পুলিশের কাছে যেতে হয় না। পুলিশই সেবা নিয়ে জনগণের কাছে পৌছে যাচ্ছে।

প্রসঙ্গতঃ, ২০১৮ সালের ১৬ সেপ্টেম্বর গাজীপুর মেট্রোপলিটন পুলিশের যাত্রা শুরু হয়। মহানগরী এলাকায় ৮টি থানা নিয়ে জিএমপি’র কার্যক্রম অব্যাহত রয়েছে।