জিয়াউর রহমান ফাউন্ডেশনের শোক

আপডেট: আগস্ট ২০, ২০২১
0

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. খন্দকার মোস্তাহিদুর রহমান মহামারী কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে ২০ আগস্ট, ২০২১ (শুক্রবার) দুপুর তিনটায় ঢাকার ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন।

ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। দেশ বরেণ্য এই বুদ্ধিজীবী ও শিক্ষাবিদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার।

শুক্রবার এক শোকবার্তায় তিনি বলেন, মরহুম মোস্তাহিদুর রহমানের ইন্তেকালের সংবাদে আমি গভীরভাবে মর্মাহত ও ব্যথিত। আমি তাঁর রূহের মাগফিরাত কামনা করছি। তিনি ছিলেন দেশের একজন গুণী ও পন্ডিত ব্যক্তি। বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনায় ছিল তার ধ্যান-জ্ঞান। সেইসাথে দেশে ন্যায় বিচার ও আইনের শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে তিনি একজন পেশাজীবী হিসেবে সক্রিয় ভুমিকা পালন করেছেন। তিনি ছিলেন দেশপ্রেমিক ও জাতীয়তাবাদী দর্শনে বিশ্বাসী একজন মানুষ। এছাড়াও তিনি সামাজিক নানা কর্মকান্ডেও নিজেকে সম্পৃক্ত রেখেছিলেন। অন্যায়, অবিচার ও অনৈতিকতার বিরুদ্ধে তিনি সবসময় সোচ্চার ছিলেন। শত জুলুম-নির্যাতন, প্রলোভন উপেক্ষা করে তিনি তাঁর আদর্শ ও কর্তব্যে অটল ছিলেন। নম্রতা, বিনয় ও সৌজন্য ছিল তাঁর ব্যক্তি চরিত্রের অন্যতম গুণ। তার মৃত্যুতে শিক্ষাঙ্গণে অপূরণীয় ক্ষতি হলো। জাতি হারালো একজন মেধাবী শিক্ষককে। আমি তাঁর শোকাহত পরিবারবর্গ, গুণগ্রাহী, ভক্ত ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। মহান আল্লাহ রাব্বুল আলআমিন তাঁকে বেহেস্ত নসীব করুন, এই দোয়া করি।