জিয়ার মাজার কর্মসূচিতে পুলিশের গুলি : এশিয়া-প্যাসিফিক ও মধ্যপ্রাচ্য বিএনপির নিন্দা

আপডেট: আগস্ট ১৭, ২০২১
0

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির নবগঠিত কমিটির নেতৃবৃন্দ শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানাতে গেলে বিনা উস্কানিতে পুলিশ হাজার হাজার নেতা-কর্মীর উপর গুলি বর্ষণ করে। পুলিশের এই ন্যাক্কারজনক হামলায় গুলিবিদ্ধ হয়েছেন অসংখ্য নেতাকর্মী।বিএনপি নেতা কর্মীদের উপর পুলিশের এই ঘৃণ্য হামলার তীব্র নিন্দা জানিয়েছেন এশিয়া-প্যাসিফিক ও মধ্যপ্রাচ্য বিএনপি।

এক যৌথ বিবৃতিতে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সহ সম্পাদক ও এশিয়া-প্যাসিফিক অঞ্চলীয় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক ডক্টর শাকিরুল ইসলাম খান শাকিল ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মধ্যপ্রাচ্য সাংগঠনিক সমন্বয়ক সৌদিআরব বিএনপির আহ্বায়ক আহমেদ আলী মুকিব বলেন আওয়ামী লীগ কখনোই গণতান্ত্রিক রীতি-নীতিতে বিশ্বাস করে না।

আওয়ামী লীগ বরাবরই ভিন্নমত, সংবাদপত্রের স্বাধীনতা, ভোটাধিকার, বাক-ব্যক্তি স্বাধীনতায় অবিশ্বাসী। এরা ক্ষমতা হাতে পেলেই বিরোধী দল দমনের লক্ষ্যে রাজনৈতিক কোনো কর্মসূচি দূরের কথা, বিরোধী নেতাকর্মীদের সামাজিক যেকোন আচার অনুষ্ঠান কিংবা দোয়া ও মিলাদের মতো ধর্মীয় অনুষ্ঠানগুলোতেও বেপরোয়া আক্রমণ চালিয়ে তা পন্ড করে দেয়।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি এশিয়া-প্যাসিফিক ও মধ্যপ্রাচ্য বিএনপির পক্ষ থেকে
ঢাকা মহানগর বিএনপি উত্তর ও দক্ষিণের নবগঠিত কমিটির নেতৃবৃন্দ শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানাতে গেলে বিনা উস্কানিতে পুলিশের ন্যক্কারজনক হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। বর্তমান আওয়ামী সরকার শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান তথা বিএনপিকে ভয় পায় বলেই এ ধরনের অমানবিক ও ন্যক্কারজনক কর্মকান্ড চালিয়ে শহীদ জিয়াকে বাংলাদেশের মানুষের হৃদয় থেকে মুছে ফেলার অপতৎপরতায় লিপ্ত রয়েছে। কিন্তু শহীদ জিয়াউর রহমান এমন একজন জনপ্রিয় নেতা ও দেশের রাষ্ট্রনায়ক ছিলেন যে তাঁকে শত ষড়যন্ত্র করেও মানুষের হৃদয় থেকে কখনোই মুছে ফেলা সম্ভব নয়।

নেতৃবৃন্দ বলেন সরকারের পায়ের নিচে মাটি নেই। তারা সম্পূর্ণ জনবিচ্ছিন্ন হয়ে গেছে।

তাই তারা পুলিশ দিয়ে বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা চালাচ্ছে। পুলিশের এহেন কার্যকলাপে আমরা তীব্র নিন্দা জানাই।